• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

রাউন্ড অব সিক্সটিনের উয়েফার ড্র

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২১  

ভুল স্বীকার করে পুনরায় রাউন্ড অব সিক্সটিনের ড্র করেছে উয়েফা। এবার শীর্ষ ষোলোতেই দেখা হচ্ছে প্যারিস সেইন্ট জার্মেই এবং রিয়াল মাদ্রিদের। অন্যদিকে, আগেরবার পিএসজির মুখোমুখি হওয়ার কথা থাকলেও এবার নতুন সূচিতে অ্যাতলেটিকোর প্রতিপক্ষ রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড। তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে বায়ার্ন মিউনিখ। তারা লড়বে অস্ট্রিয়ান ক্লাব রেড বুল সালজবুর্গের বিপক্ষে।

সোমবার (১৩ ডিসেম্বর) বিকেলে প্রথম দফায় অনুষ্ঠিত ড্র'তে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) এর প্রতিপক্ষ হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের নাম উঠিয়ে তারা রীতিমতো তাক লাগিয়ে দেয় পুরো ফুটবল দুনিয়াকে। বিশ্ব ফুটবলের সবচেয়ে আরাধ্য ম্যাচটা দেখা নিয়ে হয়তো নানা আয়োজনেও মত্ত হয়ে উঠেছিলেন ফুটবলপ্রেমীরা।

কিন্তু বেরসিক অ্যাতলেটিকো মাদ্রিদ কর্তৃপক্ষ। উয়েফার ভুল নিয়ে সরব হয়ে উঠে তারা। প্রতিপক্ষ হিসেবে বায়ার্ন মিউনিখের নামটাও হয়তো পছন্দ ছিল না তাদের। অবশেষে অভিযোগ পর্যালোচনা করে সত্যতা পাওয়ায়, বাতিল হয়ে যায় সে ড্র। মেসি-রোনালদো দ্বৈরথ দেখার বাসনা অঙ্কুরেই শেষ হয়ে যায় সমর্থকদের।

ঘণ্টা দুয়েক পর আবারো বসে উয়েফার ড্র সেরেমনি। এবার আর ভুল করেননি কর্তারা। ঠিকঠাক পথেই ছিল বলগুলো। একে একে উঠতে থাকে নাম, আর বাড়তে থাকে বড় ক্লাবগুলোর হৃৎস্পন্দন।

শুরুতেই জানা যায়, কে হতে যাচ্ছে বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ। শেষ পর্যন্ত অস্ট্রিয়ান রেড বুল সালজবুর্গের ভাগ্যে উঠে বায়ার্ন মিউনিখের নাম। স্প্যানিশ চ্যাম্পিয়নদের এড়াতে পেরে হয়তো সন্তুষ্টই ছিল বাভারিয়ানরা।

ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি আগেরবার স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালকে পেলেও নতুন সূচিতে তারা খেলবে পর্তুগালের স্পোর্টিং লিসবনের বিপক্ষে। আর ভিয়ারিয়ালের প্রতিপক্ষ এবার ইতালিয়ান ক্লাব য়্যুভেন্তাস।

অ্যাতলেটিকো মাদ্রিদ বায়ার্নকে না পেলেও খুব যে সহজ তাদের প্রতিপক্ষ তা কিন্তু নয়। নতুন ড্র অনুযায়ী রোজি ব্লাঙ্কোদের লড়তে হবে ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। আরেক ইংলিশ জায়ান্ট লিভারপুলের জন্য সুখবর নেই কোন। প্রথম ধাক্কায় সালজবুর্গের বিপক্ষে ম্যাচ হওয়ার কথা থাকলেও এবার তাদের প্রতিপক্ষ ইন্টার মিলান।

চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসির ভাগ্যটা বেশ ভালো। দুই ড্র তেই একই প্রতিপক্ষকে পেয়েছে থমাস টুখেল বাহিনী। ব্লুরা লড়বে ফরাসি ক্লাব অলিম্পিক স্পোর্টিং ক্লাব, লিলের বিপক্ষে। আর বেনফিকার প্রতিপক্ষ আয়াক্স।

তবে এ মৌসুমের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ হতে যাচ্ছে মেসির প্যারিস সেইন্ট জার্মেই এর বিপক্ষে রিয়াল মাদ্রিদের লড়াইটি। আরও একবার সান্তিয়াগো বার্নাব্যুতে মেসি যখন আসবেন তখন তার গায়ে থাকবে না বার্সেলোনার জার্সি, কিন্তু পুরানো হিসেব নিকেশ তো তা'তে করে বদলে যাবে না। তবে, রামোস যদি প্যারিসিয়ানদের একাদশে থাকেন তাহলে যে ভিন্ন এক পরিস্থিতি তৈরি হবে মাদ্রিদে সেটা বলাই যায়।

 

ঝালকাঠি আজকাল