• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
রামপাল বিদ্যুৎকেন্দ্র: ‘গ্রিন বেল্ট’-এ পাখির কলরব, খালে দাপাচ্ছে তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

ঝালকাঠির দুইটি উপজেলার নির্বাচনে মনোনয়পত্র যাচাই বাছাই

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪  

ঝালকাঠি প্রতিনিধি: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠির দুই উপজেলায় তিনটি করে পদে ২৪ জনের মনোনয়পত্র বৈধ ঘোষনা। মঙ্গলবার দুপুরে জেলা নির্বাচন অফিসে যাচাই বাছাই করে শেষে কাগজপত্রে ত্রুটি না থাকায় জেলা নির্বাচন অফিসার মোঃ আঃ ছালেক তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। এতে ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যান ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৮জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে।
এসময় সহকারী রিটার্নিং অফিসার (নলছিটি) মেজবা উদ্দিন ও ঝালকাঠি সদরের সহকারী রিটার্নিং অফিসার নাজমুল আলম উপস্থিত ছিলেন। এরমধ্যে চেয়ারম্যান ৭জন, ভাইস-চেয়ারম্যান পদে ৯জন ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৮জন।
ঝালকাঠি সদর উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান খান আরিফুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান ও সৈয়দ রাজ্জাক আলী এবং শেখেরহাট ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ করে নুরুল আমিন খান সুরুজসহ ৪জন প্রার্থী হয়েছেন। ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মোঃ মহিনুদ্দিন তালুকদার (মঈন), সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ সাঈদুর রহমান এবং সাবেক ছাত্রলীগ সভাপতি লস্কর আশিকুর রহমান দিপুসহ ৩জন প্রার্থী হয়েছেন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, নতুন নারী নেত্রী পিনু আক্তার নদী ও মিসেস উম্মে সালমাসহ ৩জন প্রার্থী হয়েছেন। এই উপজেলায় ৭৭টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। ১ লাখ ৭৯ হাজার ২৯৯জন ভোটারের মধ্যে ৯১ হাজার ১৫১জন পুরুষ, ৮৮ হাজার ১৪৭জন নারী ভোটার ও ১জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।
নলছিটি উপজেলায় সাবেক চেয়ারম্যান জিকে মোস্তাফিজুর রহমান, সাবেক নলছিটি পৌর চেয়ারম্যান তসলিম উদ্দিন চৌধুরী ও বিশিষ্ট ব্যবসায়ী সালেহ উদ্দিন খান সেলিমসহ ৩জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। ভাইস-চেয়ারম্যান পদে জে এম হাতেম, মোঃ বদরুল আলম, মোঃ মনিরুজ্জামান মনির, মোঃ মোফিজুর রহমান শাহিন, মোঃ হানিফ হাওলাদার, শরিফ মিজানুর রহমান (লালন)সহ ৬জন মনোনয়পত্র দাখিল করেছেন ও এরা সবাই নবাগত। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মোর্শেদা বেগম, আয়শা আক্তার, জাকিয়া খাতুন শিমা, দিলরুবা মাহমুদ ও মোসাঃ নাছিমা আক্তারসহ ৫জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এই উপজেলায় ১ লাখ ৬৮ হাজার ৭৭৪ জন ভোটার ৭০টি কেন্দ্রে ভোট প্রদান করবেন। এরমধ্যে ৮৬ হাজার ২০৬জন পুরুষ ভোটার, ৮২ হাজার ৪৬৭জন মহিলা ও ১জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।

তফসিল অনুযায়ী ২৩ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ২৪ থেকে ২৬ এপ্রিল রিটানিং অফিসারের সিদ্ধান্তের আপিল, ২৭ থেকে ২৯ এপ্রিল আপিল নিষ্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২ মে প্রতীক বরাদ্দ এবং ২১ মে সকাল ৮ টা থেকে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ঝালকাঠি নির্বাচন অফিসার মোঃ আঃ ছালেক নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন।

ঝালকাঠি আজকাল