• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

প্রথমবার ওপেনিংয়ে নেমেই মিঠুনের সেঞ্চুরি

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২১  

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটের সীমিত ওভারের ফরম্যাটে অনেকবারই ইনিংসের সূচনা করেছেন মোহাম্মদ মিঠুন। রোববার প্রথম শ্রেণির ক্রিকেটেও ওপেনিং করার অভিজ্ঞতা হলো তার। আর প্রথমবারেই বাজিমাত করলেন ঘরোয়া ক্রিকেটের এ অভিজ্ঞ ব্যাটার।

বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের প্রথম ইনিংসেই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছেন মিঠুন। তার উদ্বোধনী সঙ্গী মিজানুর রহমানও পেয়েছেন তিন অঙ্কের দেখা। এ দুজনের অবিচ্ছিন্ন জুটিতে বিসিবি নর্থ জোনের বিপক্ষে উড়ছে ওয়াল্টন সেন্ট্রাল জোন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে সেন্ট্রাল জোনের সংগ্রহ ৫৪ ওভার খেলে বিনা উইকেটে ২১৯ রান। রোববার ম্যাচের প্রথম দিন সবকয়টি উইকেট হারিয়ে ২১৯ রান করতে পেরেছিল বিসিবি নর্থ জোন।

জবাবে আগেরদিনই ৬১ রান করে ফেলে সেন্ট্রাল জোন। যেখানে প্রথমবারের মতো প্রথম শ্রেণির ক্রিকেটে ওপেন করতে নেমে ওয়ানডে স্টাইলে খেলে ৫৪ বলে অপরাজিত ৪৩ রান করেন মিঠুন, হাঁকান ছয়টি চার ও একটি ছক্কা। মিজানুর অপরাজিত ছিলেন ১৮ রানে।

আজ দ্বিতীয় দিনের প্রথম সেশনে শুরু থেকেই ইতিবাচক ব্যাটিং করতে থাকেন মিঠুন ও মিজানুর। মধ্যাহ্ন বিরতি দেওয়ার কয়েক ওভার আগে প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৩তম সেঞ্চুরি তুলে নেন মিঠুন। যা করতে তিনি খেলেন ১৪৫ বল, হাঁকান ১৩ চার ও একটি ছক্কা।

এরপর বিরতির ঠিক আগের ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে তিন অঙ্কে পৌঁছান মিজানুর। প্রথম শ্রেণির ক্রিকেটে রাজশাহীর এ ওপেনারের ১২তম সেঞ্চুরি এটি। যা করতে তিনি খেলেছেন ১৬১ বল, হাঁকিয়েছেন ১৬ চার ও একটি ছক্কা।

দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে মিঠুন ১১৪ ও মিজানুর ১০১ রানে অপরাজিত রয়েছেন।

ঝালকাঠি আজকাল