• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

এসএ গেমসে সৌম্য-শান্তদের স্বর্ণ জয়

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

 

নেপালের কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাউথ এশিয়ান (এসএ) গেমসের পুরুষ ক্রিকেট ইভেন্টের ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ জিতল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। এরই সাথে এবারের এসএ গেমসে এখন পর্যন্ত ১৯টি স্বর্ণ জিতল বাংলাদেশ।

সোমবার (৯ ডিসেম্বর) শ্রীলঙ্কার দেওয়া ১২২ রানের জবাবে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শান্ত-সৌম্যরা। 

জবাব দিতে নেমে দুই ওপেনার সাইফ হাসান ও সৌম্য সরকার শুরুটা দুর্দান্তই করেন। তবে দলীয় ৪৪ রানে ব্যক্তিগত ২৭ রানে বিদায় নেন সৌম্য। এরপর অধিনায়ক নাজমুল হাসান শান্তকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন সাইফ। তবে ব্যাটে বলে দারুণ খেলতে থাকা সাইফ ফিরে যান ৩৩ রান করে; দলীয় রান তখন ৮৩। 

জয়ের পথটা সাইফ-সৌম্যই তৈরি করে দিয়ে গেছেন। এরপর শান্ত ইয়াসির আলিকে নিয়ে জয়ের পথে হাঁটছিলেন কিন্তু দলীয় ১০৮ রানে ইয়াসির বিদায় নেন (১৬ বলে ১৯)।

শেষ পর্যন্ত শান্ত এবং আফিফ হোসেন মিলে দলকে স্বর্ণ এনে দেন। ২৮ বলে ৩৫ রানে শান্ত এবং ৫ রানে অপরাজিত ছিলেন আফিফ।  

এর আগে, টসে হেরে প্রথমে ব্যাট করে মাত্র ১২২ রানে অলআউট হয় লঙ্কানরা। শুরু থেকে লঙ্কান ব্যাটসম্যানদের ওপর দাপট চলে টাইগার বোলারদের। 

মেহেদী হাসান ও তানভিরের বোলিংয়ের সামনে মাত্র ৭০ রান তুলতে ছয় উইকেট পড়ে লঙ্কানদের। টিকতে পারেননি জেহান ড্যানিয়েলও। ৮৭ রানের মাথায় সাইফের হাতে ক্যাচ দেন তানভিরের বলে। 

এরপর হাসান মাহমুদের কাছে উইকেট দিয়ে ফেরেন এই ম্যাচে শ্রীলঙ্কার সর্বোচ্চ স্কোরার শাম্মু আহসান (২৫)। বল হাতে বাংলাদেশের হয়ে ৩ উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। দুই উইকেট পেয়েছেন তানভির ইসলাম। একটি করে উইকেট শিকার করেন সুমন খান ও মেহেদী হাসান। 

সংক্ষিপ্ত স্কোর : 

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ : ১২২/১০ (২০ ওভার) 

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ : ১২৫/৩ (১৮.১ ওভার)

ফল : বাংলাদেশ জয়ী ৭ উইকেটে।  

ঝালকাঠি আজকাল