• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে যে মাইলফলক স্পর্শ করলেন চাহাল

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪  

আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন রাজস্থান রয়্যালসের লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল। সোমবার (২২ এপ্রিল) জয়পুরে মুম্বাই ইন্ডিয়ান্সের মোহাম্মদ নবীকে আউট করে এই মাইলফলক স্পর্শ করেন চাহাল।

জয়পুরে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় মুম্বাই। তিলক বর্মার ৬৫ এবং নেহাল ওয়াধেরার ৪৯ রানের উপর ভর করে ১৭৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় মুম্বাই।

তবে শুরুটা ভালোই করেছিলো রাজস্থান। ২০ রানের মধ্যে মুম্বাইয়ের ৩ উইকেট তুলে নেয় তারা। এরপর দলের হাল ধরেন তিলক বর্মা ও নেহাল ওয়াধেরা। দুই গড়েন ৯৯ রানের জুটি। তবে তার আগে নবীকে নিজের বলে নিজেই ক্যাচ ধরে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ভারতের এই লেগস্পিনার।

আইপিএলের ইতিহাসে গত আসরেই সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হিসেবে নাম লেখান চাহাল। সাবেক চেন্নাই সুপার কিংসের ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়েইন ব্রাভোকে (১৮৩ উইকেট) পেছনে ফেলেন চাহাল।

তবে চাহাল বেশ খরুচে বোলার ছিলেন আজ। ৪ ওভার বোলিং করে এক উইকেট পেলেও দিয়েছেন ৪৮ রান। রাজস্থানের হয়ে আজ জ্বলে উঠেছেন সন্দীপ শর্মা। ৪ ওভার বোলিং করেন ১৮ রানে নিয়েছেন ৫ উইকেট। কিউই পেসার ট্রেন্ট বোল্ট পেয়েছেন দুই উইকেট।

আইপিএলে ৫ সর্বোচ্চ উইকেট শিকারি বোলার
১. যুজবেন্দ্র চাহাল- ২০০
২. ডোয়েইন ব্রাভো- ১৮৩
৩. পিয়ুশ চাওলা- ১৮১
৪. ভুবনেশ্বর কুমার- ১৭৪
৫. আমিত মিসরা- ১৭৩

ঝালকাঠি আজকাল