• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করতে চায় টাইগাররা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪  

বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে আজ। জয় দিয়েই সিরিজ শুরু করতে চায় টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি আজ বুধবার চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে দুপুর আড়াইটায়।

তাই ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সব ডিপার্টমেন্টে সেরাটা দেয়ার প্রত্যয় টাইগার অধিনায়কের। অন্যদিকে, টি-টোয়েন্টি পর ওয়ানডে সিরিজেও জয়েই চোখ শ্রীলঙ্কার। প্রথম ওয়াডে জয় দিয়ে শুরু করতে চান লংকান কাপ্তান কুশাল মেন্ডিস।

শ্রীলংকার বিপক্ষে শর্টার ফরমেটের সিরিজটি ভালো হয়নি বাংলাদেশের। প্রথম ম্যাচে লড়াই করে হারার পর দ্বিতীয় টি-টোয়েন্টি জিতলেও শেষটা হয়েছে হতাশার। সিলেটের মাঠে দ্বায়িত্বহীন ব্যাটিংয়ে হাতছাড় হয়েছে সিরিজ।

এবার আর সেই ভুল করতে চায় না লাল-সবুজ জার্সিধারীরা। লড়াইটাও ফেভারিট ওয়ানডে ফরমেটের। যেখানে লঙ্কানদের বিপক্ষে সবশেষ দেখায় জিতেছিল টাইগাররা। ওয়ানডে বিশ্বকাপে আলোচিত সেই ম্যাচ জিতেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেরার যোগ্যতা অর্জন করেছিল বাংলাদেশ।

দীর্ঘদিনের ওপেনিং সমস্যা কাটাতে এবার স্পেসালিস্ট চার ব্যাটারকে রাখা হয়েছে এই পজিশনে। লিটন দাস, এনামুল বিজয়, সৌম্য সরকার ও তানজীদ তামিম। এদের যে কোন দুইজনের উপড় ভরসা রাখছে কোচ হাথুরু সিংহে। তবে ইনফর্ম লিটনের সাথে সৌম্য সরকারকেই দেখা যেতে পারে একাদশে।

সাকিব না থাকলেও দলে আছেন বিশ্বকাপ থেকে দুর্দান্ত ফর্মে থাকা মাহামুদউল্লাহ। আছেন অভিজ্ঞ মুশফিকও। সব মিলিয়ে দল হিসেবে পারফর্ম করে একটা ভালো সিরিজ শুরুর আশা অধিনায়কের।

নিদাহাস ট্রফির নাগিন ডান্স থেকে বিশ্বকাপের টাইম আউট বিতর্ক। বাংলাদেশ-শ্রীলঙ্কা মাঠে নামলেই ছড়িয়েছে উত্তেজনার পারদ। টি-টোয়েন্টি দুর্দান্ত লড়াই করেছে দু’দল। ওয়ানডেতেও এমনি লড়াই চান লঙ্কান কোচ।

এদিকে মাঠে নামার আগের দিন ওয়ানডে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। কুশল মেন্ডিসের নেতৃত্বে এই ফরমেটেও জয়েই চোখ লঙ্কানদের।

ঝালকাঠি আজকাল