• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

প্রথম ভার্চুয়াল মানুষ ‘ইয়ুনশেং’ হুয়াওয়ে ক্লাউডে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২১  

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের ক্লাউড সেবায় এই প্রথম ভার্চুয়াল মানুষ যুক্ত হচ্ছে। নাম দেওয়া হচ্ছে ‘ইয়ুনশেং’। এ ছাড়া হুয়াওয়ে ক্লাউড স্ট্যাক ৮.১–সহ নতুন ১০টি সেবা সম্প্রসারণের ঘোষণা এসেছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

হুয়াওয়ে কানেক্ট ২০২১ সম্মেলনে হুয়াওয়ে ক্লাউড ও হুয়াওয়ে কনজ্যুমার ক্লাউড সেবার প্রেসিডেন্ট ঝ্যাং পিংয়ান এ ঘোষণা দেন।

গত চার বছরে হুয়াওয়ে ক্লাউডে ২৩ লাখ ডেভেলপার, ১৪ হাজার কনসাল্টিং পার্টনার, ৬ হাজার টেকনিক্যাল পার্টনার যুক্ত হয়েছেন এবং ক্লাউড থেকে সাড়ে চার হাজার মার্কেটপ্লেস সংশ্লিষ্ট পণ্য উন্মোচন করা হয়েছে।

ডিজিটাল রূপান্তরে ইন্টারনেট প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানের জন্য হুয়াওয়ে ক্লাউড গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্মে পরিণত হয়েছে এবং ডিজিটালাইজেশনের পথে ক্রমান্বয়ে নানা প্রতিষ্ঠান হুয়াওয়ে ক্লাউডের সঙ্গে যুক্ত হচ্ছে।

হুয়াওয়ে ক্লাউডের ডিজিটাল কন্টেন্ট প্রোডাকশন লাইনের ওপর ভিত্তি করে এই প্রথম ভার্চুয়াল মানুষ ‘ইয়ুনশেং’ তৈরি করেছে। ২০২১ সালের সেপ্টেম্বরের মধ্যেই বিশ্বজুড়ে ১৭০টির বেশি দেশে কার্যক্রম পরিচালনা করবে হুয়াওয়ে ক্লাউড ও এর সহযোগীরা।

অনুষ্ঠানে অপ্টভার্স, এআই সলভার, পাঙ্গু ড্রাগ মলিকিউল মডেল, ব্লকচেইন সার্ভিস ও ফাংশনগ্রাফ ফাংশন কম্পিউটিং সার্ভিসের মতো নতুন প্রযুক্তি উন্মোচন করা হয়। এর পাশাপাশি, ঝ্যাং হুয়াওয়ে ক্লাউড গসডিবি’র আপগ্রেড করার ব্যাপারেও জানান।

ডিজিটাল সফলতার অন্যতম কারণগুলো বোঝাতে ঝ্যাং বেশ কিছু বিষয় তুলে ধরেন। তিনি বলেন, গত ৩০ বছরে পৃথিবীকে সংযুক্ত করে হুয়াওয়ে নিরলস কাজ করে যাচ্ছে। আগামী ৩০ বছরে ইন্টেলিজেন্ট ভবিষ্যতের জন্য আমরা ক্লাউড ফাউন্ডেশন তৈরি করছি। যেখানে বিশ্বজুড়ে সবার সুযোগ বাড়াতে সেবা হিসেবে কাজ করবে অবকাঠামো, উদ্ভাবনে সেবা হিসেবে কাজ করবে প্রযুক্তি এবং একসাথে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সেবা হিসেবে কাজ করবে দক্ষতা।

২৩ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর অনলাইনে হুয়াওয়ে কানেক্ট আয়োজন করছে হুয়াওয়ে। ‘ডাইভ ইনটু ডিজিটাল’ প্রতিপাদ্যে এ বছর এ আয়োজন অনুষ্ঠিত হচ্ছে।

ঝালকাঠি আজকাল