• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

হোয়াটস অ্যাপে চালু হলো ডার্ক মুড

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

অবশেষে বার্তা আদান-প্রদানের জনপ্রিয় মাধ্যম হোয়াটস অ্যাপে সক্রিয় হয়েছে ডার্ক মুড। আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। বুধবার (৪ মার্চ) আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানিয়েছে হোয়াটস অ্যাপের মূল মালিকানা প্রতিষ্ঠান ফেসবুক। তাদের দাবি, ডার্ক মুড সুবিধা মোবাইল ফোনের তীব্র আলোর নেতিবাচক প্রভাব কমাবে।

হোয়াটস অ্যাপ ব্যবহারকারীদের জন্য ডার্ক মুড সক্রিয় করার আগে বেশ কয়েক মাস তা পরীক্ষামূলক পর্যায়ে ছিল। অবশেষে নতুন আপডেট থেকেই ব্যবহারকারীরা ডার্ক মুড পাওয়া শুরু করেছেন। আইওএস ১৩ সংস্করণের ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবে সুবিধাটি পেয়েছেন। আর অ্যান্ড্রয়েড ১০ ব্যবহারকারীরা নতুন আপডেটে পাচ্ছেন এই সুবিধা।
এছাড়া অ্যান্ড্রয়েড ৯ ব্যবহারকারীরা হোয়াটস অ্যাপের সেটিংস মেনু থেকে ডার্ক মুড অপশনটি সক্রিয় করে নিতে পারবেন। এজন্য সেটিংস অপশন থেকে চ্যাটস অপশনে যান। সেখানে থিম অপশন থেকে ডার্ক মুড সক্রিয় করে নিতে হবে।
এ প্রসঙ্গে হোয়াটস অ্যাপের একজন মুখপাত্র জানান, ডার্ক মুড অপশনটি পরীক্ষামূলক পর্যায়ে চালানোর সময়ই আমরা দেখেছি, এটি চোখের জন্য বেশ আরামদায়ক হবে। ডার্ক মুড চালুর বিষয়ে একটি ভিডিও প্রকাশ করেছে হোয়াটস অ্যাপ, এর শুরুতেই বলা হয় ‘হ্যালো ডার্কনেস’।
বিভিন্ন অ্যাপ এবং অপারেটিং সিস্টেমে ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছে ডার্ক মুড সুবিধা। সবশেষ এ তালিকায় যুক্ত হলো হোয়াটস অ্যাপ। ইতোমধ্যে ফেসবুক, ইউটিউব, পিন্টারেস্ট, গুগল, ক্রোম, টুইটার, ফেসবুক মেসেঞ্জার, ইনস্টাগ্রাম, টেলিগ্রাম, আই ম্যাসেজ, অ্যাপ স্টোর ইত্যাদিতে এটি মিলছে।

ঝালকাঠি আজকাল