• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও)

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

সৌদি আরবের ৩১ বছর বয়সী মানসিক প্রতিবন্ধী মোহাম্মদ আব্দুল্লাহ আল-কারনি কোরআনে হাফেজ হয়েছেন। আল্লাহর মেহেরবানী এবং নিজের ঐকান্তিক প্রচেষ্টায় পুরো পবিত্র কুরআন মুখস্ত করতে তিনি সক্ষম হন।

এই মানসিকভাবে অক্ষম ব্যক্তি অসুস্থ সত্ত্বেও পুরো কুরআন মুখস্ত করে সারা বিশ্বে তাক লাগিয়ে দিয়েছেন। রিয়াদের কিং ফাহাদ হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

আবদুল্লাহর পরিবার চিকিৎসা বিজ্ঞানের মাধ্যমে জানতে পারেন, তিনি লিখতে ও পড়তে পারবে না। তাই তাকে স্কুলেই ভর্তি করানো হয়নি। আবদুল্লাহর জীবনের অধিকাংশ সময় হাসপাতলেই কেটেছে।

এদিকে আবদুল্লাহ কোনো মাদ্রাসায় ভর্তি না হয়েই প্রাতিষ্ঠানিক লেখাপড়ার ক্ষমতা ছাড়াই হৃদয় দিয়ে পুরো কোরআন মুখস্ত করায় অনেকেই বিস্মিত হয়েছেন।

সৌদি বংশোদ্ভূত মোহাম্মাদ আব্দুল্লাহ আল-কারনি শুধু মানসিক অসুস্থই নয়, বরং তার শারীরিক অঙ্গপ্রত্যঙ্গেও রয়েছে নানা অসঙ্গতি।

আবদুল্লাহর ভাই মোহাম্মদ আব্দুল্লাহ জানান, সে শারীরিক সমস্যা নিয়েই জন্মগ্রহণ করে। জন্মের পর তার একটি মুত্রনালী নষ্ট হয়ে যায়। একটি মাত্র পেলভিস নিয়েই বেঁচে আছে। 

তিনি আরো বলেন, এটা আল্লাহর মেহেরবানী এবং তার ঐকান্তিক প্রচেষ্টার কারণেই পুরো পবিত্র কোরআন মুখস্ত করেছেন।

ঝালকাঠি আজকাল