• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

সব ষড়যন্ত্র ব্যর্থ করে দেশ এগিয়ে যাবে: নানক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশীয় ও আন্তর্জাতিক সব ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়ে বাংলাদেশ তার লক্ষ্যে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে রাজধানীর মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে হাজার বছরের পরাধীন বাঙালি যখন মুক্তির দ্বারপ্রান্তে ঠিক সেই মুহূর্তে বাঙালির মেধা হিসেবে খ্যাত বুদ্ধিজীবীদের দেশকে মেধাশূন্য করতে সেদিন জাতির সূর্য সন্তানদের হত্যা করা হয়। সেদিন পাকিস্তানি সামরিক বাহিনী বীর মুক্তিযোদ্ধাদের কাছে যেভাবে পরাজিত হয়েছে ঠিক তেমনি তাদের আন্তর্জাতিক প্রভুরাও সেদিন পরাজিত হয়েছে। আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ, মুক্তিদ্ধের চেতনার বাংলাদেশ যেকোনো জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকে ব্যর্থ করে দিয়ে এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, স্বাধীনতা যুদ্ধের ডাকে বঙ্গবন্ধু বলেছিলেন, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম। এই মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই মুক্তির সংগ্রামে লিপ্ত। আর সেই মুক্তির সংগ্রামের বিরুদ্ধে সব ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এই বাঙালি জাতি তার মুক্তির সোপানে এগিয়ে যাবে, এবারের বুদ্ধিজীবী দিবসের এটিই প্রত্যয়।

ঝালকাঠি আজকাল