• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

শহীদ বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আ.লীগের শ্রদ্ধা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২১  

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন দলের সিনিয়র নেতারা।

পরে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন তারা। শ্রদ্ধা নিবেদন শেষে দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশের বিরুদ্ধে চলা দেশীয় ও আন্তর্জাতিক সব ষড়যন্ত্রকে প্রতিহত করা হবে। শহীদ বুদ্ধিজীবী হত্যার সঙ্গে জড়িত পলাতকদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে বলেও জানান তিনি।

এদিকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, উদ্দেশ্যপ্রণোদিত এবং পরিকল্পিতভাবেই বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল। যেসব খুনিরা বিদেশে পলাতক আছেন তাদের দেশে ফিরিয়ে আনার কূটনৈতিক প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। যেসব দেশ খুনিদের আশ্রয় দিয়েছে তারা শিষ্টাচার লঙ্ঘন করেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে৷ কিন্তু দেশীয় ও আন্তর্জাতিক অপশক্তি এই এগিয়ে চলা বাধাগ্রস্ত করতে চাই। বিভিন্ন ভাবে ষড়যন্ত্র হচ্ছে৷ তবে, সব ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ।  এই লড়াই চলতে থাকবে৷ বুদ্ধিজীবী হত্যার সঙ্গে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতে সামগ্রিকভাবে তাদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

তবে, বিভিন্ন দেশ এই খুনিদের ফেরত দিতে যাচ্ছে না। শেখ হাসিনার নেতৃত্বে এসব খুনিদের দেশের ফিরিয়ে এনে শাস্তি দেওয়া হবে জানান নানক।

 

ঝালকাঠি আজকাল