• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

নুরু কেন বিদেশি দূতাবাসের গোপন বৈঠকে?

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ঢাকার মার্কিন দূতাবাস, জার্মান দূতাবাসসহ বিভিন্ন দূতাবাসে দেখা গেছে। এসব দূতাবাসে গিয়ে তিনি গোপন বৈঠকে অংশ নিচ্ছেন বলে জানিয়েছে দায়িত্বশীল কয়েকটি সূত্র। একজন ছাত্র যিনি একটি বিশ্ববিদ্যালয়ের ভিপি, তিনি কেন বিদেশি দূতাবাসে গিয়ে গোপন বৈঠক করবেন তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

অনুসন্ধানে দেখা যে, মার্কিন দূতাবাসসহ যেসব দূতাবাসে নুরু যাচ্ছেন, সেখানকার কর্মকর্তা-কর্মচারীদের একটা অংশ জামাত ও স্বাধীনতাবিরোধী গোষ্ঠীর এজেন্ট হিসেবে কাজ করছেন। এদেশে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করুক এটা তারা চায় না। কর্মকর্তা-কর্মচারীদের এই অংশটা দূতাবাসগুলোর রাষ্ট্রদূতদেরও প্রভাবিত করছেন। তারা বিভিন্ন সময় বিভিন্ন এজেন্ডা বাস্তবায়নের জন্য নির্দিষ্ট কিছু মানুষের সঙ্গে গোপন বৈঠকে মিলিত হন। নুরুও এখন সেই দলে ঢুকে পড়েছেন বলে জানাচ্ছে কয়েকটি সূত্র।

নুরু মুখে মাস্ক পড়ে গোপনে একটি দূতাবাসে যাচ্ছেন এমন কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবিতে নুরুর সঙ্গে তার কিছু সহযোগীদেরও দেখা গেছে।  জানা গেছে, নুরু তাদের বৈঠকের বিষয়টি গোপন রাখতে বলেছেন। এ বিষয়ে নুরুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, কয়েকটি আন্দোলনে নেতৃত্ব দেওয়ার কারণে আমাকে দূতাবাসে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে শুধু তাকেই কেন আমন্ত্রণ জানানো হলো এবং সেখানে কোনো সেমিনার বা অনুষ্ঠান ছিল কিনা সে বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

ঝালকাঠি আজকাল