• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

কাঁঠালিয়ায় খালের অবৈধ দখল উচ্ছেদ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

কাঁঠালিয়া প্রতিনিধিঃ ঝালকাঠির কাঠালিয়ায় উত্তর আউরা থানার সামনের কাঠালিয়া- আউরা খালের ওপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। শনিবার ( ২৫ জানুয়ারী) উপজেলা প্রশাসন খালের অবৈধ দখলদারদের উচ্ছেদ কার্যক্রম শুরু করেন।                                 
সকাল ৮টায় শুরু হয়ে বেলা ১টা পর্যন্ত  চলা অভিযানের প্রথম দিনে উত্তর আউরা যুব সংঘ থেকে ইউনিয়ন পরিষদ পর্যন্ত অভিযান চালানো হয়। এদিকে উচ্ছেদের খবর পেয়ে অনেকেই নিজ উদ্যোগে তাদের স্থাপনা ভেঙ্গে নিচ্ছেন। অনেকে ভবনের মালামাল সরিয়ে নিয়েছেন।
অবৈধ স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নিতে গত বছরের ৫ সেপ্টেম্বর সহকারি কমিশনার (এসিল্যান্ড) ভুমি অবৈধ দখলদার এমএম তারিকুজ্জামান ভুলু, মিজানুর রহমান সোহাগ, নুরুজ্জামান শুভা, সাদিকুর রহমান, মো.হারুন অর রশীদ, মঞ্জুর মোর্শেদ, মাহবুব আলম ও শ্যামল চন্দ্র মন্ডলকে নোটিশ প্রদান করেন। নোটিশে ৭দিনের মধ্যে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছিল। কিন্তু দীর্ঘ ৪ মাসেও দখলদাররা তাদের স্থাপনা সরিয়ে না নেওয়ায় এ উচ্ছেদ অভিযান চালানো হয় বলে জানান, অভিযান পরিচালনাকারী  এক্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনারের দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন। তিনি আরো জানান, উচ্ছেদ অভিযান অব্যহত থাকবে।     
বিষখালী নদীর বড় কাঠালিয়া হয়ে থানার সামনে দিয়ে উত্তরে উত্তর আউরা ও দক্ষিনে সদর উপস্বাস্থ্য কেন্দ্রের পাশ দিয়ে কাঠালিয়া ভান্ডারিয়া ভারানী খালে মিলিত ছিল। দক্ষিনের অংশটি ভরাট (পরিত্যক্ত) হয়ে পড়লে তা দখল করে নেয় স্থানীয় বাসিন্ধারা। এতে অস্তিত্ব হারিয়ে ফেলে খালটি। উত্তরের অংশটি এখনও বহমান।

 

ঝালকাঠি আজকাল