• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

কার্নিভালে গাড়ি চাপায় ১৮ শিশুসহ আহত ৫২

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

 

জার্মানির মধ্যাঞ্চলীয় হেসে শহরে সোমবার অনুষ্ঠিত একটি কার্নিভাল শোভাযাত্রার মধ্যে একটি গাড়ি ঢুকে পড়লে চাপা পড়ে ১৮ শিশুসহ ৫২ জন আহত হয়। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) স্থানীয় পুলিশের বরাত দিয়ে এএফপিকে একথা জানিয়েছে।

মধ্যাঞ্চলের হেসে স্টেটের পুলিশ মঙ্গলবার টুইটারে জানায়, ‘১৮ জন শিশুসহ মোট ৫২ জন আহত হয়েছেন। যাদের মধ্যে এখনও ৩৫ জন হাসপাতালে চিকিৎসাধীন এবং ১৭ জনকে সুস্থ হওয়ার পরে ছেড়ে দেয়া হয়েছে।’

সোমবার বিকেলে ভোল্কমার্সেনের ছোট হেসিয়ান শহরে অনুষ্ঠিত ওই কার্নিভাল শোভাযাত্রায় ২৯ বছর বয়সী স্থানীয় এক ব্যক্তি বেসামালভাবে গাড়ি চাপা দেয়ার পর ঘটনাস্থলে দ্রুত পুলিশ ও জরুরি সেবা পৌঁছে যায়।

এর মাত্র কয়েক দিন আগে, হানাও এলাকায় এক বর্ণবাদী বন্দুকধারীর গুলিতে অভিবাসীসহ ৯ জন নিহত হন। হেসেতেও আতঙ্ক ছড়িয়ে পড়ায় অনুরূপ হামলা চালানো হয়।

তবে, এটি কার্নিভাল দুর্ঘটনা নাকি হামলা, কর্তৃপক্ষ সে বিষয়ে মন্তব্য না করে বলেন, চালক নিজেও আহত হয়েছে। তাই তাকে তাৎক্ষণিকভাবে জিজ্ঞাসাবাদ করা যাচ্ছে না।

তারপরও এটি হত্যা চেষ্টা কিনা তা খতিয়ে দেখতে জার্মান ওই নাগরিকের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ফ্রাঙ্কফুর্টের প্রসিকিউটররা।

ঝালকাঠি আজকাল