• সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৯

  • || ১৬ মুহররম ১৪৪৪

ঝালকাঠি আজকাল

ঈদে মুক্তি পাচ্ছে অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৭ জুন ২০২২  

অনন্ত জলিলের সিনেমা মানেই ভিন্ন কিছু। নতুনত্ব খোঁজার চেষ্টায় কোটি কোটি টাকাও লগ্নি করতে রাজি তিনি। ঢাকাই সিনেমার চলমান ধারা থেকে নিজেকে আলাদা করার চেষ্টা থাকে তার। যদিও এ জন্য বহুবার তিনি হয়েছেন আলোচিত-সমালোচিত। তবে তাতে কান না দিয়ে এগিয়ে গেছেন নিজের মত করে। সফলও হয়েছেন। সেই অসম্ভব কে সম্ভব করার মত চ্যালেঞ্জ বরাবরই নেন ব্যবসায়ী ও অভিনেতা অনন্ত জলিল। এবার আসন্ন কোরবানির ঈদে মুক্তি পাচ্ছে তার বিগ বাজেটের সিনেমা ‘দিন দ্য ডে’।

জানা যায়, অনন্ত জলিল অভিনীত এই সিনেমা তৈরীরে খরচ হয়েছে ১০০ কোটি টাকা। তার বক্তব্য- একটি আন্তর্জাতিক মানের সিনেমা।

ইতোমধ্যেই সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে আলোচিত এই সিনেমা। ফলে মুক্তিতে আর কোনো বাধা রইল না। সব কিছু ঠিক থাকলে আগামী কোরবানির ঈদে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

রোববার (৫ জুন) এই সিনেমার ছাড়পত্র হাতে পেয়েছেন বলে জানান অনন্ত।

তিনি বলেন, “সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটির ভূয়সী প্রশংসা করেছেন। আনকাট সনদও পেলাম। তাই বলা যায়, ভক্তদের অপেক্ষার অবসান হতে চলেছে। কোরবানির ঈদেই এটি দেখতে পারবেন তারা।”

‘দিন দ্য ডে’ সিনেমায় অনন্ত জলিলের সঙ্গে অভিনয় করেছেন তার স্ত্রী বর্ষা। এই জুটি আগেও কিছু কাজ করেছেন। তবে গত ৭ বছরে তাদের নতুন কোনো সিনেমা মুক্তি পায়নি। সে হিসেবে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে ফিরছেন তারা।

এই সিনেমাটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায়। পরিচালনা করেছেন ইরানের মূর্তজা অতাশ জমজম। অনন্ত-বর্ষা ছাড়াও এতে আছেন বাংলাদেশ ও ইরানের অনেক অভিনয়শিল্পী।
সম্প্রতি অনুষ্ঠিত কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা ‘মার্শে দু ফিল্ম’-এ ‘দিন দ্য ডে’ সিনেমার ট্রেলার প্রদর্শন করেছেন অনন্ত জলিল। এছাড়া অন্তর্জালেও সিনেমাটির ট্রেলার ও গান প্রকাশ করা হয়েছে। 

এখন শেষ পর্যন্ত সিনেমা হলে এটি কতখানি সাফল্য পায়, সেটাই দেখার অপেক্ষা।

ঝালকাঠি আজকাল