• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র ২৮ মার্চ পর্যন্ত বিতরণ বন্ধ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

সূচি অনুযায়ী আগামী ১ এপ্রিল এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। তবে শনিবার (২১ মার্চ) এই পরীক্ষার প্রবেশপত্র আগামী ২৮ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, পরীক্ষার প্রস্তুতি নেওয়ার স্বার্থে আগামী ২৮ মার্চ পর্যন্ত প্রবেশপত্র বিতরণ স্থগিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে গত ১৬ মার্চ ঢাকা শিক্ষা বোর্ড প্রবেশপত্র বিতরণ কার্যক্রম শুরু করে। তবে সব প্রতিষ্ঠান প্রবেশপত্র সংগ্রহ করতে পারেনি। করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের নিজ বাসায় অবস্থান নেওয়ার নির্দেশ রয়েছে। এই কারণে আগামী ২৯ মার্চ পর্যন্ত শিক্ষার্থীরা যাতে বাইরে বের না হয় সে কারণেই প্রবেশপত্র বিতরণ স্থগিত করা হয়।

অন্যদিকে কারোনার এই পরিস্থিতে আগামী ১ এপ্রিল অনুষ্ঠেয় পরীক্ষা নেওয়া সম্ভব হবে কিনা সে বিষয়ে মন্ত্রণালয় এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। এই পরীক্ষা নেওয়া আদৌ সম্ভব হবে কিনা বা স্থগিত করতে হবে সে বিষয়ে আগামী সোমবার সিদ্ধান্ত নেওয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ঝালকাঠি আজকাল