• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

রিফাত হত্যা: মিন্নিসহ দশ আসামির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ সম্পন্ন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

 


বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। এ মামলায় ৭৬  জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন আদালত। 

এ সাক্ষ্য গ্রহণে মামলার বাদী এবং রাষ্ট্রপক্ষ সঠিক বিচার পাবেন বলে সন্তোষ প্রকাশ করেছেন। 

প্রধান সাক্ষী থেকে আসামি হওয়া সিদ্দিকী মিন্নির আইনজীবীও বলেন,  সাক্ষীতে স্পষ্ট হয়েছে এই হত্যাকাণ্ডে মিন্নি জড়িত নয়। 

গত ১ জানুয়ারি রিফাত শরীফ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ জন আসামি রিফাত ফরাজী, রাব্বি আকন, মোহাইমিনুল সিফাত, টিকটক রিদয়, মো হাসান, মুসাবন্ড, নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি, রাফিউল ইসলাম রাব্বি, কামরুল ইসলাম সায়মুন ও সাগরের বিরুদ্ধে ৩০২, ৩৪, ২১২ ও ১২০ বি-১ ধারায় অভিযোগ গঠন করেন আদালত। 

এরপর ৮ জানুয়ারি থেকে শুরু হয় মামলার সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ। একটানা ৩২ কর্মদিবসে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ আসাদুজ্জামানের আদালতে সাক্ষ্য দেন ৭৬ জন সাক্ষী। এর মধ্যে একটানা ৬ কর্মদিবস সাক্ষ্য দেন রিফাত হত্যা মামলার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির। 

সাক্ষ্য গ্রহণ শেষে মামলার বাদী ও রাষ্ট্রপক্ষের আইনজীবী সন্তোষ প্রকাশ করে জানান, সাক্ষীতে সর্বোচ্চ শাস্তি হবে আসামিদের। আগামী ১০ মার্চ মামলার পরবর্তী তারিখ ধার্য্য করেছেন আদালত। ওইদিন সাক্ষীদের দেয়া সাক্ষ্য শুনানো হবে আসামিদের।

রিফাত শরীফ হত্যা মামলার বাদী দুলাল শরীফ বলেন, সাক্ষীতে স্পষ্ট হয়ে উঠেছে আমার সন্তানকে তারা পরিকল্পিতভাবে হত্যা করেন। সন্তান হত্যার বিচার সঠিকভাবে পাব বলে আশা করি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মুজিবুল হক কিসলু বলেন, প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিপক্ষে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। সাক্ষীর সাক্ষ্যতে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। আশা করি সঠিক বিচার পাবো। 

এদিকে সাক্ষ্য গ্রহণ শেষে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, প্রায় ৩২ কার্যদিবসের মধ্যে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যতে তারা সন্তুষ্ট, ন্যায় বিচার পাবে মিন্নি। মিন্নির জামিন শুনানির জন্য দিন ধার্য ছিল। সময় চেয়ে আদালতে আবেদন করলে আগামী ১০ মার্চ পরবর্তী তারিখে শুনানির দিন ধার্য করেন।

ঝালকাঠি আজকাল