• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

বড়দিন : এ বছর ৫০০ কেজি করে চাল পাবে ৫৪৭৯ গির্জা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২১  

খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উদযাপন হবে ২৫ ডিসেম্বর। এ উপলক্ষে ৫০০ কেজি করে চাল পাবে দেশের পাঁচ হাজার ৪৭৯টি গির্জা। এই সহায়তা দিতে এরই মধ্যে দুই হাজার ৭৩৯ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

দেশের ৬৪ জেলায় গির্জাগুলোর অনুকূলে এই বরাদ্দ দেওয়া হয়। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে ত্রাণের চালের বরাদ্দপত্র সম্প্রতি জেলা প্রশাসকদের কাছে পাঠানো হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে জানা গেছে, বড়দিন উপলক্ষে প্রতি বছর গির্জায় চাল বরাদ্দ দেওয়া হয়। তবে গত বছর সরকারের গুদামে চালের সংকট থাকায় ৫০০ কেজি চালের দামের সমপরিমাণ অর্থ দেওয়া হয়েছিল। প্রতি টন চালের মূল্য ধরা হয়েছিল ৪৪ হাজার ৭৬৬ টাকা। সেই হিসাবে প্রতিটি গির্জা ৫০০ কেজি চালের দাম ২২ হাজার ৩৮৩ টাকা করে পেয়েছিল।

বরাদ্দপত্রে বলা হয়, জেলা প্রশাসক তার জেলাধীন গির্জার সংখ্যা, আকার, ব্যাপকতা, আর্থিক সামর্থ্য, সচ্ছলতা, দারিদ্র্যতা এবং সংশ্লিষ্ট অন্যান্য বিষয় বিবেচনা করে উপ-বরাদ্দ দেবেন। গির্জার সংখ্যা কম হলে অতিরিক্ত চাল বিধি মোতাবেক মজুত রেখে মন্ত্রণালয়কে জানাবেন।

ঝালকাঠি আজকাল