• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

সারাদেশে করোনা-উপসর্গে ১৫৮ জনের মৃত্যু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। শনিবার (১৭ জুলাই) এ রিপোর্ট লেখা পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গে ১৫৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ময়মনসিংহ:

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে ১৭ জনের মৃত্যু হয়েছে।
রাজশাহী:
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) শুক্রবার সকাল  ৮টা থেকে শনিবার  সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১৬ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের ৮জন করোনা আক্রান্ত হয়ে বাকিরা উপসর্গ ও নেগেটিভ হওয়ার পর মারা গেছেন ৮ জন। হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ৯ জন, পাবনার ৩ জন, নাটোর ও কুষ্টিয়ার একজন করে দুই জন মারা গেছেন।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনার আক্রান্ত হয়ে ৬৬ জন ভর্তি হয়েছেন। নতুন রোগীদের মধ্যে রাজশাহী থেকে ৩০ জন, নাটোরের ২০ জন, নওগাঁর ৭ জন, পাবনার ০৪ জন, কুষ্টিয়ার ৪ ও চুয়াডাঙ্গা থেকে একজন ভর্তি হয়েছেন। এ সময়ের মধ্যে ২৭ জন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার জন্য নির্ধারিত ৪৫৪টি শয্যার মধ্যে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৫২৭ জন। আর ২৪ ঘণ্টায় হাসপাতালের দুটি আরটি পিসিআর ল্যাবে ৪০১ জনের নমুনা যাচাই করে ১২৮ জনের মধ্যে করোনা পাওয়া যায়। যা ৩১.৯২ শতাংশ।  গত জুন মাসে এ হাসপাতালটিতে ৩৫৪ জন রোগীর মৃত্যু হয়েছে। বলে জানান তিনি।
কুষ্টিয়া:
কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন।
একই সময়ে ২৮০টি নমুনা পরীক্ষায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ৪৩ শতাংশ। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত এ মৃত্যু ও শনাক্ত হয়।
এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ১০ জন মারা গেছেন। উপসর্গ নিয়ে মারা যান তিন জন। একই সময়ে ৭৩৫টি নমুনা পরীক্ষায় ২০৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৬২ শতাংশ।
করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল ইসলাম এ তথ্য জানান।
তিনি আরও জানান, আজ সকাল ৮টা পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ২০০ শয্যার করোনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ৩০৪ জন এবং হোম আইসোলেশনে আছেন তিন হাজার ৫৪৬ জন।
কুষ্টিয়ায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৬২ জন। জেলায় মোট মারা গেছেন ৩৮৭ জন।
বরিশাল :
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ১২ জন। এরমধ্যে পজেটিভ ছিল ৩ জনের। তারা হলেন: বরিশালে ৬ জন, ঝালকাঠির একজন, বরগুনার দুই জন, পটুয়াখালী একজন, পিরোজপুর দুইজনের। শনাক্তের হার ৬০.১২।
২৪ ঘণ্টায় বরিশাল জেলায় মোট শনাক্তের সংখ্যা ১০৪ জন। এরমধ্যে ৯৩ জনই সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। জেলায় মৃত্যু হয়েছে একজনের। গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ৩৫ জন। এরমধ্যে ৫ জন পজেটিভ। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৫৩ জন। এরমধ্যে পজেটিভ ৮৪ জনের।
শের-ই-বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২১৯ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৪১ জনই পজেটিভ।
২০২০ সালের ১৭ মার্চ থেকে করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছে ৫৬০৮ জন। এরমধ্যে পজেটিভ ১৬৪৭ জন। এই সময় মোট মারা গেছে ৮৯৯ জন। আর পজেটিভ ছিল ২৪৬ জন। জেলায়  ২০২০ সালের ১৭ মার্চ থেকে এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১০৭৮৮ জন। শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪৪ জনের।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় করোনা ও উপসর্গে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হঠাৎ করে চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত রোগী শানাক্তের হার বেড়ে ৮১.৪৮ শতাংশ হয়েছে। আর একদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন ও উপসর্গে ৩ জন। ৫৪ জনের করোনা পরীক্ষা করে ৪৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার সকালে চুয়াডাঙ্গার সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।
সাতক্ষীরা:
গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে।
টাঙ্গাইল:
টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। ১৮৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২ জন। শনাক্তের হার ৪৮.৯৩ শতাংশ।
 কি‌শোরগ‌ঞ্জ:
কি‌শোরগ‌ঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৪ জ‌নের মৃত্যু হয়েছে।
  খুলনা:
 গত ঘণ্টায় খুলনার চারটি হাসপাতলে করোনা ও উপসর্গে মারা গেছেন ১১ জন।
ফরিদপুর:
আবারো ফরিদপুরে করোনায় মৃত্যু বৃদ্ধি পেয়েছে।  শুক্রবার সকাল ৮ টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত করোনা ও উপসর্গে মারা গেছে ২১ জন। আক্রান্ত হয়েছেন  ৩০৫ জন।
ঝিনাইদহ:
ঝিনাইদহে করোনা ও উপসর্গে ২৪ ঘণ্টায় এ জেলায় ৫ জনের মৃত্যু হয়েছে।
বগুড়া:
বগুড়ায় করোনা এবং করোনা উপসর্গ নিয়ে  মারা গেছেন ১৮ জন।
 
সিলেট
সিলেটে গত ২৪ ঘণ্টায়  ৫ জনের মৃত্যু হয়েছে।
যশোর
যশোরে  গতকাল শুক্রবার সকাল ৮টা  থেকে শনিবার  সকাল ৮ টা পর্যন্ত করোনা ও উপসর্গে ১৫ জন মারা গেছেন।  

ঝালকাঠি আজকাল