• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

রোগীর স্বজনকে মারধর: ৩ আনসার সদস্য প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে রোগীর স্বজন ও দুই ফটো সাংবাদিকের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর তিন সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া বাহিনীর পক্ষ থেকে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে।

প্রত্যাহার করা তিন আনসার সদস্য হলো- আফসার, বিশ্বজিত ও বিরাজ মল্লিক। প্রাথমিক তদন্তে সত্যতার ভিত্তিতে তাদের প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (৪ জুলাই) রাতে ঢাকা মহানগর আনসার পূর্ব জোন পরিচালক (জোন কমান্ডার) মো. কামাল হোসেন নিশ্চিত করেছেন।

অন্যদিকে, লাঞ্ছনার ঘটনায় মুগদা থানায় একটি জিডিও করেছেন ফটো সাংবাদিক রুবেল রশীদ।

তদন্ত সংশ্লিষ্টরা জানান, মুগদা জেনারেল হাসপাতালে ক্যানসার আক্রান্ত এক রোগীর স্বজনকে মারধর, দুই ফটো সাংবাদিককে লাঞ্ছিত করে ক্যামেরার লেন্স ভেঙে ফেলার ঘটনায় শুক্রবার রাতেই অভিযুক্ত তিন আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া ঘটনার তদন্তে গতকাল বাহিনীর পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপপরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, ‘শুক্রবারে মুগদা হাসাপাতালের ঘটনার পর আনসারের তিন সদস্যকে মুগদা হাসপাতাল থেকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া শনিবার ঘটনা তদন্তের জন্য বাহিনীর পক্ষ থেকে তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

গত শুক্রবার (২ জুলাই) সকাল ১১ টার দিকে মুগদা জেনারেল হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে আসা এক রোগীর স্বজনকে মারধরের ঘটনার ছবি তুলতে গিয়ে আনসার সদস্যদের রোষানলে পড়েন দুই ফটো সাংবাদিক। বাংলাদেশ প্রতিদিনের ফটো সাংবাদিক জয়িতা রায়কে চর মারতে উদ্যত হন এক আনসার সদস্য। এসময় দেশ রূপান্তরের স্টাফ ফটো সাংবাদিক রুবেল রশীদ ছবি তুলতে গেলে তার ক্যামেরায় থাবা দিয়ে লেন্সের ফিল্টার ভেঙে ফেলেন মারমুখী আনসার সদস্যরা। একই সময় দুই সাংবাদিককে রশি দিয়ে বেঁধে রাখার হুমকিসহ অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

এ ঘটনার প্রতিকার চেয়ে সাংবাদিক রুবেল রশীদ শনিবার (৩ জুলাই) মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

ঝালকাঠি আজকাল