• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

পঞ্চগড়ে ইজতেমা মাঠ থেকে রোহিঙ্গা যুবক আটক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

পঞ্চগড়ের বোদা উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগরে শুরু হওয়া তাবলীগ জামায়াতের সাদ গ্রুপের তিন দিনব্যাপী ইজতেমা মাঠ থেকে মোস্তফা কামাল (২২) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করে পুলিশে দিয়েছে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই। 

বুধবার বিকেলে ইজতেমা মাঠে অসংলগ্ন কথাবার্তা বলায় ওই যুবককে জিজ্ঞাসাবাদ করে এনএসআই সদস্যরা। পরে ওই রোহিঙ্গা যুবক নিজের পরিচয় স্বীকার করলে তাকে আটক করে বোদা থানা পুলিশের কাছে তুলে দেওয়া হয়।

জিজ্ঞাসাবাদে ওই যুবক জানায়, কক্সবাজার জেলার উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১২ তে থাকতো মোস্তফা কামাল। তার বাবার নাম কাশেমি। মায়ানমারের মংরায় বাড়ি ছিল তাদের। ক্যাম্প থেকে গত ৬ ফেব্রুয়ারি পালিয়ে সে উখিয়ার ৫ জনের একটি তাবলীগ জামায়াতের সঙ্গে ঢাকায় আসে। ঢাকায় জামায়াতবন্দি হয়ে ২০ দলের একটি দলের সঙ্গে ১০ ফেব্রুয়ারি পঞ্চগড়ে আসে।

পরে পঞ্চগড়ের বিভিন্ন মসজিদে সাদপন্থী তাবলীগ জামায়াতের সঙ্গে ঘুরে বুধবার সকালে বোদা উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগরে তিন দিনব্যাপী ইজতেমায় যোগ দেয়। বিকেলে ইজতেমা মাঠে মোস্তফা কামালের কথাবার্তা অসংলগ্ন দেখে দায়িত্বরত এক এনএসআই সদস্য তাকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে সে নিজের পরিচয় স্বীকার করে। পরে তাকে আটক করে বোদা থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বোদা থানার ওসি আবু হায়দার মো. আশরাফুজ্জামান ওই রোহিঙ্গা যুবককে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাকে থানা হাজতে রাখা হয়েছে। পুলিশি প্রহরায় তাকে উখিয়া কুতুপালং ক্যাম্পে পৌঁছে দেওয়া হবে।

ঝালকাঠি আজকাল