• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

মুঠোফোন প্রতারক জিনের বাদশা পরিচয়ধানকারী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে সিআইডি। বুধবার সিআইডি কার্যালয় থেকে এমন তথ্য জানানো হয়েছে।

গ্রেফতারকৃত জমিল হোসেন ওরফে আজিম হুজুর (৩০) ফরিদপুরের মধুখালী উপজেলার বাসিন্দা মৃত তৈয়ব আলী শেখের ছেলে। 

সিআইডি জানায়, মঙ্গলবার ফরিদপুরের মধুখালী থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। সে মানুষকে লোভনীয়/আকর্ষণীয় পুরস্কারের প্রলোভন দেখিয়ে, কখনো জিনের বাদশা সেজে বিকাশ একাউন্টের মাধ্যমে প্রতারণা করত।

তদন্তকালে জানা যায়, সে সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। চক্রটি দীর্ঘদিন যাবৎ বিভিন্ন নামের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ/সৃজন করে নতুন সিম ক্রয় এবং বিকাশ অ্যাকাউন্ট খোলে। দেশের বিভিন্ন এলাকার সাধারণ হাজার হাজার মানুষকে লোভনীয়/আকর্ষণীয় পুরস্কারের প্রলোভন দেখিয়ে, কখনো জিনের বাদশা সেজে বিকাশ অ্যাকান্টের মাধ্যমে প্রতারণা পূর্বক লাখ লাখ টাকা আত্মসাৎ করে। ওই টাকার উৎস গোপন করার জন্য আসামিদের নিকট রক্ষিত অবৈধ বিকাশ সিমে ট্রান্সফার করে দেশের বিভিন্ন এলাকার বিকাশ এজেন্ট পয়েন্ট থেকে ওই টাকা উত্তোলন করে।

প্রতারক চক্রটি শিমুল মাহমুদের মোবাইল নাম্বরে মেসেজের মাধ্যমে জানায়, তিনি গোল্ডেন অফারের গ্রাহক হিসেবে ২,২০,০০০ টাকা পুরস্কার পেয়েছে। এই পুরস্কারের টাকা পেতে হলে তাকে ৫০,০০০ টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে হবে। ভিকটিম প্রলোভিত হয়ে ৪৪,০০০ টাকা প্রদান করে প্রতারিত হয়। অতঃপর এ সংক্রান্তে গুলশান (ডিএমপি) থানায় একটি মামলা রুজু করে। 

মামলার তদন্তভার সিআইডি গ্রহণ করার পর বিশেষ অভিযান পরিচালনা করে চক্রের সদস্যকে ফরিদপুর থেকে গ্রেফতার করে। চক্রের অন্যান্য সদস্যদের আইনের আওতায় আনতে মামলাটি সিআইডি'র কাছে তদন্তাধীন রয়েছে।

ঝালকাঠি আজকাল