• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

দুই ট্রাভেল এজেন্সিতে র‌্যাবের অভিযান, ১০৫০ পাসপোর্ট জব্দ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

বাংলাদেশি পাসপোর্ট দিয়ে রোহিঙ্গাদের বিদেশ পাঠানোর অভিযোগে রাজধানীর দুটি ট্রাভেল এজেন্সিতে অভিযান চালিয়েছে র‌্যাব। সোমবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত রাজধানীর বাসাবো ও ফকিরাপুলে এই অভিযান চালানো হয়। এসময় প্রতিষ্ঠান দুইটির মালিককে গ্রেফতার এবং জব্দ করা হয় এক হাজার ৫০টি পাসপোর্ট ও বিপুল সংখ্যক জন্মনিবন্ধন কার্ড।

রোহিঙ্গাদের জন্য বাংলাদেশি পাসপোর্ট তৈরী করে বিদেশে পাঠানো হয় এমন তথ্যে সোমবার বিকেলে রাজধানীর বাসাবোর একটি বাসায় অভিযান চালায় র‌্যাব। এসময় এক হাজার ২০টি পাসপোর্ট, নগদ টাকা ও অর্থপাচারের কাগজপত্রসহ আজিজিয়া ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সি মালিক আতিকুর রহমানকে গ্রেফতার করা হয়।

তার অস্ট্রেলিয়ার ব্যাংকে ৪ লাখ ২৭ হাজার ডলার, সিঙ্গাপুরের ব্যাংকে ৬০ হাজার ডলার ও ইসলামী ব্যাংকে ৫০ লাখ টাকা স্থায়ী আমানতের তথ্য পাওয়া যায়। রাতে আতিকুর রহমানকে নিয়ে ফকিরাপুলে আজিজিয়া ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সিতে অভিযান চালানো হয়। এসময় তিনি দাবি করেন, তার কোন অবৈধ সম্পদ নেই।

পরে ইউকেসেল প্রাইভেট লিমিটেড নামে আরেক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩০টি পাসপোর্ট, একটি কম্পিউটার ও নগদ ৫০ হাজার টাকা জব্দ করা হয়। গ্রেফতার করা হয় প্রতিষ্ঠানের মালিক দ্বিন ইসলামকে।

অভিযান শেষে র‌্যাবের কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী বলেন, দীর্ঘদিন ধরে চক্রটি রোহিঙ্গাদের পাসপোর্ট ইস্যু ও জন্ম নিবন্ধন সনদ তৈরী করে আসছিলো।

গ্রেফতারকৃতদের আইনের আওতায় আনার পাশাপাশি সম্পদের বিবরণী দুদককের কাছে পৌঁছে দেয়া হবে বলেও জানান তিনি।

ঝালকাঠি আজকাল