• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

ঝালকাঠিতে জেলা আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে জেলা আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ জোহর আলী সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লতিফা জান্নাতী বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সভায় জেলার বিগত ১ মাসের  আইন-শৃঙ্খলার তথ্য উপস্থাপন করা হয়।

জেলায় গত ডিসেম্বর  মাসে জেলায় ২টি ধর্ষন, ৪টি নারী নির্যাতন, ২ টি সিঁেধল চুরি, ১টি সড়ক দুর্ঘটনায়,১৩টি মারামারি, ১৬টি মাদক নিয়ন্ত্রন আইনে মামলা সহ ৫০টি মামলা দায়ের হয়েছে এবং ৩৯ জন আসামী গ্রেফতার হয়েছেন। এই সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লতিফা জান্নাতী মোবাইল কোর্টের প্রতিবেদন উপস্থাপন করেন। গত নভেম্বর মাসে ৫৬টি মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। ৬৪ টি মামলা দায়ের হয়েছে এবং ৫লাখ ৬৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এই মামলার মধ্যে ৫১টি দন্ডিত করে এই জরিমানার অর্থ আদায় করা হয়েছে। এর পূর্বের মাসে ১৪০টি মোবাইল কোর্টের আওতায় ১৩০টি মামলা দায়ের করা হয়েছে। ৬৩টি জনকে দন্ডিত করে ৬ লাখ ২৬ হাজার ৮৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং ১৪ জনকে কারাদন্ড প্রদান করা হয়েছিল।

সভায় নলছিটি উপজেলা চেয়ারম্যান মো: সিদ্দিকুর রহমান, সিভিল সার্জন প্রতিনিধি ডা: হাফিজুর রহমান,  প্যানেল মেয়র তরুন কর্মকার, উপজেলা ভাইস চেয়ারম্যান  ইসরাত জাহান সোনালী, প্রেস ক্লাব সভাপতি চিত্ত রঞ্জন দত্ত, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মশিউর রহমান ও জেলা কারাগারের জেলার ফরহাদ ফেরদৌস  আলোচনা করেন। 

এছাড়া আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় ঝালকাঠি শহরের মশার উপদ্রব, পৌর সভার ময়লা আবর্জনা অপসারন , শহরে অতিমাত্রায় অটোরিক্সার অনুপ্রবেশের কারনে শহরের নিত্য নৈমত্তিক যানযট জন দুর্ভোগ, শহরে বেপরোয়া মটর সাইকেল ও যত্রতত্র রাস্তায় পাকিং করে যানযটের সৃষ্টি করা, কিশোর  গ্যাং এর দৌরাত্ম বৃদ্ধি এবং কিশোরদের রাতভর বিভিন্ন স্থানে আড্ডা ইত্যাদি বিষয়ে আলোচিত হয়েছে। জেলা কারাগারের জেলার জানান মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশে বিভিন্ন কারাগার থেকে ১১ জন হাজতি আসামী মুক্তি দেয়া হচ্ছে। এর মধ্যে ঝালকাঠি কারাগার থেকে রবিবারই প্রতারনা মামলায় ২বছরের সাজাপ্রাপ্ত আলতাফ হোসেনকে মুক্তি দেয়া হচ্ছে। সে বরিশালের সিরাজউদ্দীন হাওলাদারের পুত্র। 
 

ঝালকাঠি আজকাল