• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

ঝালকাঠি জেলায় ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেল ৫২৬৭টি পরিবার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠি জেলায় ৩৩৩ নম্বরে কল করে ৫২৬৭টি পরিবার সোমবার পর্যন্ত খাদ্য সহায়তা পেয়েছে। সহায়তা প্রাপ্তদের মধ্যে ক্রমান্বয় স্বচ্ছল পরিবার অনুপ্রবেশ করে এই সহায়তা নিচ্ছে। করোনা পরিস্থিতির সময় লকডাউনকালীন দৈনিক ৪-৫জন এই নম্বরে কল করে সহায়তা চেয়েছেন। কিন্তু এখন লকডাউন তুলে নেয়ার পরও প্রতিদিন ২শ-৩শ পরিবার এই সুবিধা নিচ্ছে। জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা জানান এ পর্যন্ত ৫২৬৭টি পরিবারকে এই সহায়তা দেয়া হয়েছে এবং এই খাতে ৫৬লক্ষ ৬৭ হাজার টাকা ও ২৪২ মে.টন চাল ব্যায় হয়েছে। এই খাতে সরকারিভাবে চালের বরাদ্ধ শেষ হয়েছে এবং অর্থ বরাদ্ধ শেষ পর্যায়।

যেহেতু লকডাউন পরিস্থিতি নেই তাই ৩৩৩ এই খাতে সহায়তা বন্ধ রাখা হবে। প্রতিটি পরিবারকে চাল,ডাল, লবন, আলুসহ নিত্য প্রয়োজনীয় প্রায় ১হাজার টাকা মূল্যের খাদ্যসামগ্রী দেয়া হচ্ছে এবং প্রদেয় সহায়তা দিয়ে ৫ সদস্যর একটি পরিবার এক সপ্তাহ চলতে পারে। 

ঝালকাঠি সদর উপজেলায় ২১০২ পরিবার এই খাদ্য সহায়তা পেয়েছে।  এদের জন্য ৮৭ মেটন চাল ও ২১লক্ষ ৫৬ হাজার টাকা ব্যায় করা হয়েছে। অনুরূপ নলছিটি উপজেলায় ৮৫ মে.টন চাল ও ১৩ লক্ষ ৭৫ হাজার টাকা ব্যায় ৯শ পরিবার এই খাদ্য সহায়তা পেয়েছে। রাজাপুর উপজেলায় ৩০ মে.টন চাল ও ১২ লক্ষ ৬৮ হাজার টাকা ব্যায়ে ১৪৮৯টি পরিবার এবং কাঠালিয়া উপজেলায় ৪০ মেটন চাল ও ৮লক্ষ ৪৮ হাজার টাকা ব্যায়ে ৭৭৬টি পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। 
 

ঝালকাঠি আজকাল