• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

ঝালকাঠিতে নতুন করে ২ লক্ষ টাকা ও ১০০ মে.টন চাল বরাদ্দ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্য সহায়তা ত্রাণ ও পুর্ণবাসন মন্ত্রণালয় ঝালকাঠিতে নতুন করে ২ লক্ষ টাকা ও ১০০ মে.টন চাল বরাদ্দ দিয়েছে। ঝালকাঠি জেলায় করোনা ভাইরাস পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর থেকে সরকার গবীর মানুষের সহায়তার জন্য ২ লক্ষ টাকা এবং ১০০ মে.টন চাল বরাদ্ধ পেয়েছে। এ পর্যন্ত সরকার ২২শত ৩৩ মে.টন চাল ৮০ লক্ষ ৪১ হাজার ৫শত টাকা অর্থ বরাদ্ধ এবং শিশু খাদ্য ক্রয়ের জন্য আরও ৩৩ লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। এই বরাদ্ধ থেকে জেলার ৪টি উপজেলা ও দুটি পৌরসভা এলাকার মানুষের জন্য ১৬শ মে.টন চাল ও ৮০ লক্ষ ৪১ হাজার ৫শত টাকা এবং শিশু খাদ্য বারাদ্দ ৩৩ লক্ষ টাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর  মেয়রের অনুকুলে উপ-বরাদ্ধর দেয়া হয়েছে। ১লক্ষ ৬০ হাজার পরিবার এবং ১৪ হাজার ৬৪ টি শিশু পরিবারকে সহায়তা প্রদান করা হয়েছে।

ঝালকাঠি সদর উপজেলায় ৪০৫ মে.টন চাল, ১৯ লক্ষ ২১ হাজার ৯২০ টাকা ও শিশু খাদ্যর জন্য ৭ লক্ষ ৯২ হাজার টাকা উপ-বরাদ্ধ দেয়া হয়েছে এবং ৪০ হাজার ৫শ পরিবার,  শিশু খাদ্য পেয়েছে ২ হাজার ৬শ ৪৯টি পরিবার। ঝালকাঠি পৌরসভায় ২০৫ মে.টন চাল ও ১৩ লক্ষ ৬৪ হাজার ৩৯০ টাকা এবং শিশু খাদ্য বাবদ ২লক্ষ ৯৭ হাজার টাকা রবাদ্ধ দেয়া হয়েছে।

ঝালকাঠি পৌরসভায় এই বরাদ্ধ থেকে ২০ হাজার ৫শ পরিবার এবং শিশু খাদ্য থেকে ৯৫৫টি পরিবার উপকৃত হয়েছে।

নলছিটি উপজেলায় ৪০৫ মে.টন চাল এবং ১৯ লক্ষ ২১ হাজার ৯২০ টাকা ও শিশু ৭ লক্ষ ৯২ হাজার টাকা উপ-বরাদ্ধ দেয়া হয়েছে। এ থেকে ৪০ হাজার ৫শ পরিবার  শিশু খাদ্য পেয়েছে ৪ হাজার ৩শ ৫৪টি পরিবার উপকৃত হয়েছে। নলছিটি পৌরসভায় ৪৫ মে.টন চাল, ৫লক্ষ ২৪ হাজার ৮৮৫ টাকা এবং শিশু খাদ্য বাবদ ১লক্ষ ৬৫ হাজার টাকা উপ বরাদ্ধ দেয়া হয়েছে।এ থেকে ৯হাজার ৫শ পরিবার ও শিশু খাদ্য থেকে ৯০৬টি পরিবার উকৃত হয়েছে।

রাজাপুর উপজেলায় ২৪৫ মে.টনক চাল ও ১১লক্ষ ৫৪ হাজার ১৯৩টাকা এবং শিশু খাদ্য বাবদ ৬লক্ষ ৬০ হাজার বিতরণ করা হয়েছে। এ থেকে ২৪ হাজার ৫শ পরিবার এবং শিশু খাদ্য থেকে ২৫৩টি পরিবার উপকৃত হয়েছে।

কাঠালিয়া উপজেলায় ২৪৫ মে.টনক চাল ও ১১লক্ষ ৫৪ হাজার ১৯২ টাকা এবং শিশু খাদ্য বাবদ ৫লক্ষ ৯৪ হাজার বিতরণ করা হয়েছে। এ থেকে ৪ হাজার ৫শ পরিবার এবং শিশু খাদ্য থেকে ২৪৭টি পরিবার উপকৃত হয়েছে। জেলা প্রশাসনের তথ্যসূত্রে এই বিবরণ পাওয়া গেছে।

ঝালকাঠি আজকাল