• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

ঝালকাঠিতে প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের ভবন উদ্বোধন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

ঝালকাঠি প্রতিনিধিঃ
প্রতিবন্ধীরা সমাজের বোঝা নায়,আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, আমাদের দেশের প্রতিবন্ধী শিশুদের পিতা-মাতারা তুচ্ছ তাচ্ছিল্য করতেন। আজকে যে প্রতিবন্ধী একটি সন্তান তারাও যে সঠিক কিছু পেলে সুযোগ্য সন্তান হতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের মাধ্যমে আজকে সেটা প্রমান হয়েছে। তিনি প্রতিবন্ধীদের নিয়ে বিশেষ ভাবে কাজ করে চলছেন। সরকার প্রতিবন্ধীদের ভাতা দিচ্ছেন। প্রতিবন্ধী শিশুদের শিক্ষা দানের জন্য সরকারি সহযোগিতায় প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। ঝালকাঠিতে প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের ভবন উদ্বোধন  কালে এসব কথা বলেন। 

শুক্রবার দুপুরে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ফলক উন্মোচন, কেক ও ফিতা কেটে বিদ্যালয়টির ভবনের উদ্বোধন করেন। ৬ লাখ টাকা ব্যায়ে ভবনটি নির্মাণ করা হয়েছে। পরে বিদ্যালয় মিলনায়তনে আওয়ামী লীগের এ বর্ষিয়ান নেতাকে সংবর্ধনা দেওয়া হয়। বিদ্যালয়ের শিক্ষকরা তাঁর হাতে ক্রেস্ট তুলে দিয়ে তাকে সংবর্ধনা প্রদান করেন। প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ে দুই শতাধিক শিক্ষার্থী রয়েছে। প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা নামে একটি সংগঠন এ বিদ্যালয়টি পরিচালনা করে।

এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সরদার মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাবীবুল্লাহ,  সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান,পৌর মেয়র মোঃ লিয়াকত আলী তালুকদার,জেলা সমাজসেবা কর্মকর্তা স্বপন কুমার মুখার্জী, প্রতিবন্ধী উন্নয় সংস্থার নির্বাহী পরিচালক ফয়সাল রহমান জসিম।
 

ঝালকাঠি আজকাল