• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা জেডিসি পরীক্ষায় দেশ সেরা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০১৯  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা জেডিসি পরীক্ষার ফলাফলে শীর্ষ স্থানে রয়েছে। ২০১৯ সালে মাদ্রাসা থেকে ২২৬ জন পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাশ করেছে। এদের মধ্যে জিপিএ ৫ পেয়ে ৩৩ জনে। বাকিরা বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হয়েছে। সারাদেশের খ্যাতনামা বিভিন্ন মাদ্রাসার জেডিসি পরীক্ষার ফলাফলের প্রতিযোগিতায় এনএস কামিল মাদ্রাসা প্রথম স্থান অধিকার করেছে।  

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা গাজী মোঃ শহিদুল ইসলাম জানান, উপমহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন মাওলানা আযিযুর রহমান নেছারাবাদী কায়েদ সাহেব হুজুর ১৯৫৬ সালে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন। সাড়ে ৫ হাজার ছাত্রের পদচারণায় মুখরিত এ মাদ্রাসাটি অনার্স, মাস্টার্স, দাখিল, আলিম, ফাজিল, কামিল (হাদিস, তাফসীর, ফিকহ ও আদব) ফলাফলে শীর্ষ স্থান অর্জনকারী দেশের শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

অপরদিকে ঝালকাঠি জেলায় প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৯৯৭৮ জন অংশ গ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৯৫৭৫ জন। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৭৭২ জনে। জেলায় পাশের হার ৯৯.০১ %। ঝালকাঠি জেলায় ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ২৩১৩ জন অংশ গ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ২১৫৯ জন। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৬৬ জনে। জেলায় পাশের হার ৯৩.০৩ %।  জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

 

ঝালকাঠি আজকাল