• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

‘কখনো ভাবিনি বিনা পয়সায় চাকরিটা হবে’

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪  

ঝালকাঠিতে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে  কোনো প্রকার হয়রানি, সুপারিশ এবং ঘুষ ছাড়াই চাকরি পেয়েছেন ১৭ তরুণ-তরুণী। এই চাকরি পেতে অনলাইন আবেদন খরচ বাবদ জনপ্রতি খরচ হয়েছে মাত্র ১২০ টাকা। পুলিশের চাকরি পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন আরিফ হাওলাদার নামের যুবক।

কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, আলহামদুলিল্লাহ, আমি দোয়া করি পুলিশ সুপারকে, আল্লাহ তার হায়াত বাড়াও। তিনি বিনা পয়সায় চাকরি দিয়েছেন। আমি সরকারের প্রতি কৃতজ্ঞ । আমার খুব ভালো লাগতেছে। আমি কখনো ভাবিনি আমার বিনা টাকায় চাকরি হবে ১২০ টাকা মাত্র খরচ হয়েছে আমার। আজকে এখানে আসার জন্য ভাড়ার  টাকা ছিলো না। আমি টাকা ধার করে এখানে এসেছি।

ঝালকাঠির জেলার নলছিটি উপজেলার সুবিদপুরে ইউনিয়নে বাসিন্দা আরিফ হাওলাদার। বাবা বেকার, মা কষ্ট করে সংসার চালান। গতবছর ভাইভা থেকে বাদ পড়েছিলেন। এবছর ভালো প্রস্তুতি নিয়ে নিজ যোগ্যতায় চাকরি পেয়েছেন।  

শনিবার (২৩ মার্চ) রাতে জেলা পুলিশ লাইনে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল ঘোষণা করেন ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল। এতে ১৪ জন ছেলে এবং ৩ জন মেয়ে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এ সময় তাদের ফুল দিয়ে বরণ করে নেন জেলা পুলিশ সুপার।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে ,১৮৯ জন লিখিত পরীক্ষা অংশগ্রহণ করে ৫২ জন উত্তীর্ণ হয়ে মৌখিক (ভাইভা) পরীক্ষায় অংশগ্রহণ করে। তার মধ্যে চূড়ান্তভাবে ১৭ জনকে চাকরি দেওয়া হয়েছে।  

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. আনোয়ার সাঈদ, বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রেজওয়ান আহমেদ, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার (লজিস্টিকস) মো. নুরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহিতুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মো. মাসুদ রানা, সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড ইন্টেল.) রেজোয়ানা কবির প্রিয়া।

ঝালকাঠি আজকাল