• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর

দিল্লি যাচ্ছে ‘মায়া দ্য লস্ট মাদার’

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ জুলাই ২০২০  

দিল্লির ইন্দুস ভ্যালি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে মনোনীত হয়েছে মাসুদ পথিক পরিচালিত ‘মায়া দ্য লস্ট মাদার’। বীরাঙ্গনা ও যুদ্ধশিশুর ওপর সত্য কাহিনি থেকে অনুপ্রাণিত চলচ্চিত্রটি। উৎসবটির বাংলাদেশি সমন্বয়ক ও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পরিবেশক মনজুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী ১ থেকে ৯ আগস্ট করোনা মহামারির বাস্তবতায় উৎসবটি অনলাইনে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ থেকে সংশ্লিষ্ট চলচ্চিত্রের পরিচালক, অভিনেতা-অভিনেত্রীরা অনলাইনের আলোচনা সেকশনে অংশগ্রহণ করবেন। ‘মায়া’ ইতিমধ্যে ১৩টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে ও বেশ কিছু পুরস্কারও ঝুলিতে ভরেছে।

দিল্লির ইন্দুস ভ্যালি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে মনোনীত হয়েছে মাসুদ পথিক পরিচালিত ‘মায়া দ্য লস্ট মাদার’‘মায়া’র মায়া বানু প্রাণ পেয়েছে বাংলাদেশের শিল্পী জ্যোতিকা জ্যোতির অভিনয়ে। মানবী চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় অভিনয়শিল্পী ‘ভূতের ভবিষ্যৎ’খ্যাত মুমতাজ সরকার। এ ছবিতে যুদ্ধশিশু জব্বার পাগল চরিত্রে দারুণ মানিয়েছে প্রাণ রায়কে। আলাদা করে মনে রাখার মতো উপস্থিতি ছিল নার্গিস আকতারের। তা ছাড়া আরও আছেন দেবাশীষ কায়সার, লীনা ফেরদৌসী, ঝুনা চৌধুরী, আসলাম সানী, শাহাদত হোসেনসহ অনেকে। একটি দৃশ্যে দেখা দিয়েছেন সৈয়দ হাসান ইমাম।

উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে এ উৎসবে প্রদর্শিত হবে ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত নির্মাতা বিশাল ভরদ্বাজের ‘পটাখা’। আর সমাপনী ছবি হিসেবে প্রদর্শিত হবে নন্দিতা দাস পরিচালিত ও নওয়াজুদ্দিন সিদ্দিক অভিনীত ‘মান্টো’।

এর আগে এই পরিচালক ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবিটি নির্মাণ করেন। ‘মায়া’ ছবিটি বরেণ্য শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘ওমেন’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা থেকে অনুপ্রাণিত। এ সিনেমার গানগুলো গেয়েছেন মমতাজ, বেলাল খান, কোনাল, ঐশী, পড়শী, পূজা ও শিল্পী বিশ্বাস।

ঝালকাঠি আজকাল