• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

রেলের ম্যানুয়ালি সিগন্যাল ব্যবস্থায় নজরদারি বাড়ানোর সিদ্ধান্ত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ মে ২০২৪  

সাম্প্রতিক সময়ে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। এসব ঘটনায় অনেকে হতাহত হওয়ায় যেমন ক্ষয়ক্ষতি হচ্ছে, তেমনই শিডিউল বিপর্যয়ে পড়ছে রেলওয়ে।

এসব দুর্ঘটনার কারণ হিসেবে অ্যানালগ সিগন্যাল ব্যবস্থাকে দায়ী করছেন রেলওয়ে সংশ্লিষ্টরা। এ থেকে পরিত্রাণ পেতে বৈঠকে বসেছিলেন ঊর্ধ্বতন কর্মকর্তারা। বৈঠকে ম্যানুয়ালি সিগন্যাল ব্যবস্থায় নজরদারি বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (৭ মে) দুপুরে রেলভবনের সভাকক্ষে অনুষ্ঠিত এ বৈঠকে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম উপস্থিত ছিলেন। এছাড়া রেল মন্ত্রণালয়ের সচিব, রেলের মহাপরিচালক, রেলের পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের জিএম সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী বলেন, ‘যেসব জায়গার সিগন্যাল ব্যবস্থা ম্যানুয়ালি করা হচ্ছে সেসব জায়গায় আরও বেশি পরিদর্শক ও কর্মকর্তা পর্যায়ের নজরদারি রাখার সিদ্ধান্ত হয়েছে বৈঠকে। ভবিষ্যতে যাতে দুর্ঘটনা না ঘটে সেজন্য ওয়াকিটকি, প্রেট্রলিং বাড়াতে হবে। রেলের আইন-কানুন সবাইকে মেনে চলতে হবে।’

এছাড়া কোনোভাবে যেন দুর্ঘটনা না ঘটে সেদিকে সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে বলেও জানান রেলওয়ের মহাপরিচালক।

ঝালকাঠি আজকাল