• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠির ভীমরুলীতে ভাসমান পেয়ারা বাজারে ফ্রি ওয়াই-ফাই উদ্বোধন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৭ জুন ২০২০  

ঝালকাঠির পেয়রাঞ্চল খ্যাত ভীমরুলী ভাসমান বাজারে ফ্রি ওয়াই-ফাই উদ্বোধন

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠির জেলা ব্রান্ডিং পণ্য পেয়ার ও শীতল পাটি। ঝালকাঠি সদর উপজেলার পেয়রাঞ্চল খ্যাত ১২টি গ্রামের পেয়ারা অঞ্চলের মধ্যবর্তী ভীমরুলী বাসমান পেয়ারা বাজার এলাকাটিকে সরকারের টেলিযোগাযোগ ফ্রি ওয়াই-ফাই জোন হিসেবে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

বুধবার বিকাল সাড়ে ৩টায় তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব এ এম জিয়াউল আলম  ঢাকায় মন্ত্রণালয় বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই জোনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। ইতেপূর্বে ঝালকাঠির এই ভাসমান পেয়ারা বাজার দেখতে এসে প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক ফ্রি ওয়াই-ফাই জোন করার প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং উদ্বোধনের মাধ্যমে তার প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হয়েছে।

সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে বহু পদক্ষেপ নিয়েছেন যাতে কৃষকরা তাদের উৎপাদিত ফসলের ন্যায্য দাম পায়, সেজন্য ভিমরুলি গ্রাম ফ্রি ওয়াইফাই নেটওয়ার্কের আওতায় এনে কৃষকদের জন্য কৃষি পরামর্শ এবং পর্যটকসহ সবার জন্য সব রকম ইন্টানেটের সুবিধা দেওয়া হয়েছে।

ভিডিও কনফান্সে তিনি  ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী, উপজেলা চেয়ারম্যন খান আরিফুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতার এবং এলাকার কিছু পেয়ারাচাষিদের সাথে কথা বলেছেন তিনি।

টেলিযোগাযোগ ফ্রি ওয়াইফাই নেটওয়ার্কের মাধ্যমে,ভাসমান পেয়ারার হাটে আগত কৃষকরা কেনা বেতার ক্ষেত্রে ঢাকা খুলনা বিভিন্ন অঞ্চলে ক্রেতাদের সাথে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার কের কথা বলতে পারবেন এবং বাজার দর, পেয়ার রোগের চিকিৎসা, পেয়ারার চাষের প্রযুক্তি ও বিপণনের বিষয় তথ্য জানতে পারবেন। একই সাথে আগত পর্যটকরা এই অঞ্চলের পেয়রা চাষ এবং তাদের সমস্যার বিষয় সামাজিক যোগাযোগ ব্যবহার করে বিশ^বাসীকে পরিচিত করতে পারবেন। সরকার এই অঞ্চলটিকে পর্যটন জোন হিসেবে চিহ্নিত করার জন্য ইতোমধ্যে লক্ষ লক্ষ টাকা ব্যায় করে ধারাবাহিকভাবে অবকাঠামোগত উন্নয়ন করছে।

 

ঝালকাঠি আজকাল