• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে নিরাপদ অভিবাসন এবং দক্ষতা উন্নয়ন" শীর্ষক সেমিনার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি : “মুজিববর্ষের আহ্বান দক্ষ হয়ে বিদেশ যান” এস্লোগানে ঝালকাঠিতে নিরাপদ অভিবাসন এবং দক্ষতা উন্নয়ন" শীর্ষক সেমিনার।  বুধবার বেলা ১১ টায় স্থানীয় কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের সভাকক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা জনশক্তি কর্মসংস্থান কার্যালয়ের সহকারী পরিচালক এ.কে.এম সাহাবুদ্দিন আহেম্মদ এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) ঝালকাঠি শাখার সভাপতি হেমায়েত উদ্দিন হিমু।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, পরাশুনা শেষ করে সরকারী চাকুরী করতেই হবে এই মানষিকথা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। কারিগরি প্রশিক্ষণ নিয়ে নিজেকে দক্ষ হতে হবে। বিদেশে এবং দেশে বর্তমানে ব্যাক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে ব্যপক কর্মক্ষেত্র সৃষ্ঠি হয়েছে। শ্রমিক ভিসায় বিদেশ গমনের ক্ষেত্রে দালালে খপ্পরে না পড়ার জন্য নিজেকে সতর্ক হতে হবে একইসাথে সরকারের প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়ের নির্দেশনা মেনে চলতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার। অন্যদের মধ্যে নবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল হক আকন্দ, বাসন্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোবারক হোসেন মল্লিক, ঝালকাঠি ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির অধ্যক্ষ অব্দুর রশিদ চোকদার, প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত, ঝালকাঠি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নীল রতন দত্ত উপস্থিত ছিলেন।

সেমিনারের শুরুতে মুল প্রবন্ধ উপস্থাপন করেন, ঝালকাঠি সরকারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল বাসার আল মামুন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রশিক্ষণ ব্যুরো আয়োজিত সেমিনারটির সঞ্চালনায় ছিলেন, ঝালকাঠি টিটিসি'র মেকানিক বিভাগের প্রশিক্ষক মো. মেহেদী হাসান। এতে তৃনমুল পর্যায়ের নারী পুরুষ উদ্যোগতা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি আজকাল