• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত আইসোলেশন ওয়ার্ড

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি জেলায় সোমবার পর্যন্ত ২০৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। স্বাস্থ্য বিভাগ এই সময় পর্যন্ত ৮৫ জনের স্যাম্পেল সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশাল মেডিকেল কলেজ ল্যাবে পাঠিয়েছেন। এদের মধ্যে ৫৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। ৩ জনের রিপোর্টে পজেটিভ এবং অন্যদের ৫৪ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান যে ৩ জনের রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে তারা একই পরিবার ভুক্ত। এ রিপোর্ট পাওয়ার সাথে সাথে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রেখে পুরো এলাকাটি লক ডাউন করে দেয়া হয়েছে।

অন্যদিকে ঝালকাঠি সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডটিকে পরিস্কার পরিচ্ছন্ন করে ২০ শয্যা বিশিষ্ট একটি আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছে এবং ডায়রিয়া ওয়ার্ডটিকে সদর হাসপাতালে ভিতরে স্থানান্তর করা হয়। এছাড়াও সদর হাসপাতালে ৪তলা বিশিষ্ট একটি কোয়াটারকে কোয়ান্টাইন ওয়ার্ড  করা হয়েছে এবং সাধারণ সর্দি কাশি রোগীদের জন্য একটি বিশেষ ওয়ার্ড চালু রয়েছে বলে জানান, সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার।

এদিকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে অপ্রয়োজনে বাহিরে ঘোরাঘুরি বন্ধ রাখতে সোমবার সকালে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নেতৃত্বে পুলিশের একটি দল শহরের বিভিন্ন স্থানে গিয়ে মানুষকে ঘরে ফিরিয়ে দেন। শহরের যানবাহন চলাচল ও দোকানপাট বন্ধ করেন দেন তিনি। এসময় অপ্রয়োজনে বাইরে বের হওয়া মানুষের মোটরসাইকেল ও বাইসাইকেল আটক করে পুলিশ। রোনা সংক্রামন ঠেকাতে বাহিরে অযথা ঘোরাঘুরি বন্ধে করতে সিভিল প্রশাসনকে সহায়তার জন্য সেনাবাহিনী, র‌্যাব,পুলিশ জেলা আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছেন।

ঝালকাঠি শহরের দুটি বড়বাজার সরিয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম ও সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বসানো হয়েছে। আজ সোমবার সকাল থেকে বিক্রেতারা বিভিন্ন পণ্য নিয়ে মাঠে খোলা বাজার বসায়। সামাজিক দূরত্ব মেনে এসব বাজারে মালামাল কিনছেন ক্রেতরা। জেলা প্রশাসনের নির্দেশে পৌর কর্তৃপক্ষ বাজার দুটি বাসানোর সিদদ্ধান্ত নেয়।

ঝালকাঠি আজকাল