• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

চাকরি দেওয়ার নামে লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৬ জুলাই ২০২০  

ফেনীতে চাকরি দেওয়ার নামে গ্রাহকদের কাছ থেকে কৌশলে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারক আটক হয়েছে। ইনস্যুরেন্স অফিসে মোটা বেতনে চাকরি দেওয়ার নাম করে তরুণ ও বিশ্ববিদ্যালয় ছাত্রদের কাছ থেকে এভাবে প্রতারণার মাধ্যমে টাকা নিচ্ছিলো একটি চক্র।

রোববার (০৫ জুলাই) দুপুরে ফেনী শহরের শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কের গার্ডিয়ান লাইফ ইনসুরেন্স অফিসে অভিযান চালিয়ে কোম্পানির এরিয়া ম্যানেজার নাছির উদ্দিনকে আটক করে র‍্যাব। সেই সঙ্গে অফিসের কাগজপত্র জব্দ করেছে।

র‌্যাবের ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মো. নুরুজ্জামান জানান, মোটা অংকের বেতনের চটকদার বিজ্ঞাপনে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পেয়ে র‌্যাব অভিযান চালায়। এসময় অফিসে থাকা এরিয়া ম্যানেজার নাছির উদ্দিনকে আটক করে। গার্ডিয়ান লাইফ ইহ্ন্যুরেন্সে চাকরি দেওয়ার কথা বলে প্রায় ৪০ জন থেকে ৬ হাজার, ১২ হাজার, ২৪ হাজার টাকার বিভিন্ন অংকের টাকা নেন নাছির উদ্দিনের নেতৃত্বে একটি চক্র।

ভূক্তভোগী মামুন শেখ, কামরুল, রবিউল ইসলাম ও জুয়েল জানান, গত কিছুদিন থেকে শহরের বিভিন্ন স্থানে কাগজে লেখা বিজ্ঞাপন ছাপে এই চক্রটি। সেটি  দেখে প্রায় ৫০ জন আবেদন করেন। বিজ্ঞাপনে দুইজন সহকারী ম্যানেজার নিয়োগ দেওয়ার কথা থাকলেও তারা ৪০ জনকে নিয়োগ দেয়। প্রতিজন থেকে বিভিন্ন দিন বিভিন্ন অংকের টাকা নিতে থাকে। রোববার সবাইকে যোগদানপত্র দেওয়ার কথা বলে আবারও অফিসে এনে টাকা দাবি করলে হট্টগোল শুরু হয়। এসময় র‌্যাব অফিসে এসে অভিযান চালায়। এদিকে প্রতারণা শিকার গ্রাহকরা টাকা ফিরে পাওয়ার দাবি করছে।

আটককৃত এরিয়া ম্যানেজার নাছির উদ্দিন জানান, আকতার, সুমন, সাইফুল ও মেহেদী গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স অফিস ব্যবহার করে গ্রাহকদের থেকে টাকা হাতিয়ে নিয়েছে।

ভূক্তভোগী ইলিয়াছ ও রিয়াদ জানান, করোনাকালীন এসময়ে পরিবারে খুব অভাব দেখা দিয়েছে তাই চাকরির লোভে কিছু টাকা দিয়েছেন তারা। এখন টাকা গেলেও চাকরি পাননি তারা। দ্রুত নিজেদের টাকা ফেরত চান তারা।

ঝালকাঠি আজকাল