• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঈদের পর ছাত্রদলের কাউন্সিল: শুভঙ্করের ফাঁকি বলেছেন বিক্ষুব্ধরা!

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

ছাত্রদলের সংকট নিরসনে বহিষ্কৃত নেতাদের সঙ্গে বৈঠক করেও সমস্যার উপযুক্ত সমাধান করতে পারছে না বিএনপি। উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে তাই ঈদের পর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠনের আশ্বাস দিয়েছেন লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এদিকে ঈদের পর কমিটি গঠন করার আশ্বাসে সন্তুষ্ট হতে পারেননি ছাত্রদলের আন্দোলনরত কর্মীরা। তারা বলছেন, বেগম জিয়ার মুক্তিতে ঈদের পর কর্মসূচির নামে ছাত্রদলের সংকট নিয়ে কালক্ষেপণ করার ফন্দি এঁটেছেন তারেক। ছাত্রদলের কমিটি গঠনের বিষয়টি শুভঙ্করের ফাঁকির মতো। ইচ্ছামতো পছন্দের নেতাদের নিয়ে কমিটি গঠন করতে ঈদের পরে কমিটি গঠনের মিথ্যে আশ্বাস দেয়া হচ্ছে।

এ বিষয়ে আন্দোলনরত ছাত্রদলের পূর্ববর্তী কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, তারেক রহমান আমাদের অভিভাবক। তবে কাউন্সিলের নামে পছন্দ মতো নেতাদের বাছাই করে ছাত্রদলের কমিটি গঠনের নামে স্বেচ্ছাচারিতা মেনে নেব না আমরা। এতে করে দলের প্রতি আরো ক্ষোভ বাড়বে নেতা-কর্মীদের। ঈদের পর আন্দোলন যে শুভঙ্করের ফাঁকি সেটি বুঝতে আমাদের আর দেরি নেই। কতো ঈদ আসলো-গেলো, বিএনপি পল্টনের অফিস থেকে রাজপথে নামতে পারলো না।

তিনি আরো বলেন, ঈদের পর কমিটি করার নামে স্রেফ প্রতারণা ও কালক্ষেপণ করার চেষ্টা করা হচ্ছে আমাদের সাথে। আমরা সরাসরি বলে দিয়েছি, কমিটি নিয়ে সকল ধরণের অপচেষ্টাকে রুখে দেয়া হবে। আমরা আশ্বাস না, বাস্তবায়ন দেখতে চাই।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের একজন নেতা বলেন, ঈদের পর কমিটি গঠনের নামে নতুন ধরণের প্রতারণার জাল বুনছে হাইকমান্ড। আমাদের আশ্বাসের বাণী দিয়ে গোপনে পছন্দ মতো আজ্ঞাবহ নেতাদের নিয়ে ছাত্রদলের কমিটি গঠন করার পাঁয়তারা করা হচ্ছে। এই ধরণের অপচেষ্টা রুখে দিতে প্রস্তুত রয়েছি আমরা। আমাদের আর বোকা বানানো যাবে না। আমরা প্রাপ্য অধিকার না আদায় করে নেতাদের ছেড়ে দেব না।

ঝালকাঠি আজকাল