• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

শুরুর আগেই সরে গেল দুই দল

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৭ মে ২০২৩  

আর কদিন পরেই উঠবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগের নবম আসরের পর্দা। তবে টুর্নামেন্ট শুরুর আগেই দুই দল নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে। এতে হতাশা প্রকাশ করেছেন জাতীয় নারী ক্রিকেট দলের দুই অভিজ্ঞ খেলোয়াড় জাহানারা আলম ও রুমানা আহমেদ।
নারী ক্রিকেটারদের নিয়ে অনুষ্ঠেয় প্রিমিয়ার লিগের আগে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও অ্যাজাক্স ক্লাব সরে দাঁড়িয়েছে। নবম আসরে ক্রিকেটারদের রদবদলের মাঝেই দলগুলোর এমন কাণ্ডে হতাশ টাইগ্রেসরা।

এদিকে সোমবার থেকে শুরু হয়েছে নারী ডিপিএল নবম আসরের রদবদল। তবে এরই মধ্যে দুইটি দল নিজেদের প্রত্যাহার করায় শঙ্কা বিরাজ করছে নারী ক্রিকেটারদের মধ্যে। লিগ শুরুর ঠিক আগ মুহুর্তে দল কমে যাওয়ায় ঝরে পড়বে অনেক ক্রিকেটার। এমনকি জাতীয় দলের বাইরে থাকা অনেক নারী ক্রিকেটার প্রিমিয়ার লিগ খেলে উপার্জন করে থাকেন। তাই বাদ পড়া ক্রিকেটারদের ক্যারিয়ার নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

রদবদলের দ্বিতীয় দিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জাহানারা আলম বলেন, ‘দুইটা টিম খেলতে আসছেনা এটা খুবই খারাপ একটা বিষয় আমি বলবো। উইমেন্স ক্রিকেটের জন্য যে প্রত্যেকটা প্লেয়ার কিন্তু আশা নিয়ে থাকে সারাবছর। অক্লান্ত পরিশ্রম করে তারা নিজেরা। তাদের নিজেদের টাকা ইনভেস্ট করে ট্রেইনিং করে তারা কিন্তু সবসময় স্বাবলম্বী না। যারা ন্যাশনাল প্লেয়ার তারা স্বাবলম্বী আপনারা সবাই জানেন।’

তিনি বলেন, ‘তো এদিক থেকে (প্রিমিয়ার লিগ) তারা অপেক্ষা করে থাকে বছর শেষে একটা প্রিমিয়ার লিগ হোক খেলবে সেখান থেকে যে এমাউন্টটা আসবে সেটা দিয়ে তারা পরের বছর ইনভেস্ট করবে ট্রেইনিংয়ে। এটা আসলে খুবই শোচনীয় এবং খুবই খারাপ একটা বিষয় হয়েছে। শেখ রাসেল কয়দিন আগেই উইথড্র করে নিয়েছে। গতকাল অ্যাজাক্স টিম উইথড্র করেছে এটা আসলে ঠিক হয়নি।’

জাহানারার মতো উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় নারী দলের আরেক ক্রিকেটার রুমানা আহমেদ। রুমানার ভাষ্য, নিজেরা দল পেলেও অনেক সতীর্থ নারী ক্রিকেটার এবার খেলতে পারবে না। দল কমে যাওয়ায় যে সব ক্রিকেটার প্রিমিয়ার লিগ থেকে ছিটকে যাবে, তাদের কি হবে সে প্রশ্নও তুলেছেন তিনি।

তিনি বলেন, প্রতিযোগিতা আসলে বাড়ছে দিনদিন এটা সত্য কথা। কিন্তু এবার একটা ব্যাপার নিয়ে আসলে দুঃখজনক একটা ঘটনা ঘটেছে, গতকাল যে শুরু হয়েছে আমাদের দলবদল। কিন্তু শুনেছি দুইটা টিম (খেলবে না) করছে না। অনেকগুলো প্লেয়ার দেখা যাচ্ছে ওখান থেকে বের হয়ে যাচ্ছে। এদের কি হবে এটা নিয়ে একটু খারাপ লাগছে নিজেদের কাছে আমরা টিম পাচ্ছি। ভালো একটা পজিশনে আছি। ওই মেয়েগুলোর কি হবে।

ঝালকাঠি আজকাল