• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর

ইলিশ রক্ষা অভিযানে রাজাপুরে জেলেদের হামলায় ৬ জন আহত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ নভেম্বর ২০২৩  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে ইলিশ রক্ষা অভিযানের সময় রাজাপুরের উত্তর পালট বিষখালী নদীতে জেলেদের হামলার সমাজসেবা কর্মকর্তা ও আনসারবাহিনীর ২ সদস্যসহ ৬ জন আহত হয়েছে। মঙ্গলবার বিকেলে বিষখালী নদীর তীরবর্তী এলাকায় এ হামলা ঘটনা ঘটে। অভিযানে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও দুই আনসার সদস্য উপজেলা মৎস্য কর্মকর্তা সাথে ছিলেন। এঘটনায় ঝালকাঠি সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা দেবাশীষ বাছাড় বাদি হয়ে রাজাপুর থানায় ৯ জেলেকে আসামি করে ৩৫ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে করে একটি মামলা দায়ের করেন। 

জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অসাধু জেলে মা ইলিশ শিকারের জন্য নদীতে কারেন্ট জাল ফেলে। ইলিশ ধরার খবর পেয়ে প্রতিদিনের মত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার সকাল থেকে ট্রলার নিয়ে অভিযান চালানো হয়। বিকেলে বিষখালী নদীর উত্তর পালট গেলে জেলেরা দূর থেকেই নৌকা ও জাল তুলে মাছ নিয়ে পালিয়ে যাচ্ছিল। অভিযানের টিম তাদের ধরতে গেলে জেলেরা অভিযানের সদস্যদের  ওপর হামলা চালায়। প্রায় ৩৫-৩৬ জন জেলে দেশীয় অস্ত্র, বৈঠা, রাম দা, লাঠি, ইট-পাটকেল হাতে নিয়ে উল্টো অভিযানের  ট্রলার ধাওয়া করে। এসময় জেলেদের হামলায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও দুই আনসার সদস্য ৬জন আহত হয়।

এ ঘটনায় ৯ জেলেকে আসামি করে ৩৫ অজ্ঞাতনামাদের আসামি করে রাজাপুর থানায় একটি মামলা করেন হয়েছে।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র বলেন, ইলিশ রক্ষা অভিযানের টিমের ওপরে জেলেদের হামলার ঘটনায় সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা দেবাশীষ বাছাড় বাদি হয়ে একটি মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তাতারে চেষ্টা চলছে।

ঝালকাঠি আজকাল