• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১১ ১৪২৯

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী জুরাইনের ঘটনায় যার যতটুকু অপরাধ, তার বিচার হবে: আপিল বিভাগ সেবা সহজ করতে নিরাপদ আইটি অবকাঠামো জরুরি: প্রতিমন্ত্রী মাঙ্কিপক্স সন্দেহে তুরস্কের এক নাগরিক হাসপাতালে বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে: পরিকল্পনামন্ত্রী সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী আগুনে নিহত শ্রমিকদের ২ লাখ টাকা দেওয়া হবে: শ্রম প্রতিমন্ত্রী

পুতিন-জেলেনস্কিকে সরাসরি আলোচনায় বসার আহ্বান ফ্রান্স ও জার্মানির

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৯ মে ২০২২  

যুদ্ধ বন্ধ করার জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে সরাসরি আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন ফ্রান্স ও জার্মানির শীর্ষ নেতারা।

শনিবার (২৮ মে) জার্মান চ্যান্সেলরের কার্যালয়ের এক বিবৃতির বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিবিসির খবরে বলা হয়, ফ্রান্সের প্রেসিডেন্টে ইমানুয়েল ম্যাক্রোঁ এবং জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ ফোনে রাশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে প্রায় ৮০ মিনিট কথা বলেছেন। তারা অবিলম্বে যুদ্ধবিরতি এবং রাশিয়ান সেনাপ্রত্যাহারের ওপর জোর দিয়েছেন।

ক্রেমলিনের মতে, ভ্লাদিমির পুতিন বলেছেন— কিয়েভের সঙ্গে পুনরায় আলোচনার জন্য রাজি মস্কো। তবে, ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে সরাসরি আলোচনার বিষয়ে কোনো কথা উল্লেখ করেনি পুতিন।

অন্যদিকে, ইউক্রেনের পূর্বাঞ্চলে দনবাসে হামলা জোরদার করেছে রাশিয়া। এ ছাড়া দনবাস অঞ্চলের আরেক শহর লিমানের নিয়ন্ত্রণ নিয়েছে রুশ বাহিনী। এ পরিস্থিতিতে জেলেনস্কির সঙ্গে সরাসরি আলোচনায় বসতে পুতিনকে আহ্বান জানিয়েছেন জার্মানি ও ফ্রান্সের সরকারপ্রধানেরা। এ আহ্বানে সাড়া দিলেও ইউক্রেনে পশ্চিমাদের অস্ত্র সরবরাহের ব্যাপারে সতর্কবার্তা উচ্চরণ করেছেন পুতিন।

ঝালকাঠি আজকাল