• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিউইয়র্কে অ্যাপার্টমেন্টে আগুন লেগে ১৯ জনের মৃত্যু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২  

নিউইয়র্ক সিটির একটি অ্যাপার্টমেন্টে আগুন লেগে ৯ শিশুসহ ১৯ জন মারা গেছেন। এছাড়া ৬০ জনেরও বেশি লোক আহত এবং ১৩ জন হাসপাতালে গুরুতর অবস্থায় রয়েছেন।

শহরের দমকল কমিশনার একে সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি বলে অভিহিত করেছেন।

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের একজন সিনিয়র উপদেষ্টা স্টেফান রিঙ্গেল রোববার বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে ১৯ জন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এক নগর কর্মকর্তা প্রকাশ্যে কথা বলার অনুমতি না থাকলেও, শিশুদের মৃতের সংখ্যাটি নিশ্চিত করেছেন।

এছাড়া ৬০ জনেরও বেশি লোক আহত এবং ১৩ জন হাসপাতালে গুরুতর অবস্থায় রয়েছে বলে রিঙ্গেল জানিয়েছেন। এফডিএনওয়াই কমিশনার ড্যানিয়েল নিগ্রো বিকেলের শুরুতে এক সংবাদ সম্মেলনে বলেন, মৃতদের বেশিরভাগই ধোঁয়ার কুণ্ডলিতে শ্বাসরুদ্ধ হয়েছিলেন।

এফডিএনওয়াই-এর মতে, প্রায় ২০০ অগ্নিনির্বাপক কর্মী ব্রঙ্কসের ইস্ট ১৮১ নম্বর রাস্তায় ওই ১৯-তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে ঝাঁপিয়ে পড়েন।

অগ্নিনির্বাপক কর্মীরা ‘প্রতিটি তলায় আক্রান্তদের খুঁজে পান এবং তারা সবাই হৃদরোগে আক্রান্ত এবং শ্বাসরুদ্ধ হয়ে পড়েছিলেন’ বলে নিগ্রো জানিয়েছেন। তিনি বলেন, ‘এটি আমাদের শহরে নজিরবিহীন। আমরা আশঙ্কা করছি সেখানে আরও অনেক প্রাণহানি ঘটতে পারে।’

আগুনের সূত্রপাত সন্দেহজনক বলে মনে করা হচ্ছে না, তবে কারণ অনুসন্ধান করা হচ্ছে।

এর আগে, ফিলাডেলফিয়ায় একটি বাড়িতে অগ্নিকাণ্ডে আট শিশুসহ ১২ জনের মৃত্যু হওয়ার মাত্র কয়েক দিন পর রোববারের এই ঘটনা ঘটল।

ঝালকাঠি আজকাল