• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯

  • || ২৬ শাওয়াল ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
পৃথিবীর ৮০টি দেশে আমরা সফটওয়্যার রপ্তানি করছি: মোস্তাফা জব্বার খোমেনি স্টাইলে বিপ্লবের দুঃস্বপ্ন দেখছে বিএনপি: কাদের নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে: কাদের দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের

ভুয়া রোগী সেজে অর্থ আদায়ের চেষ্টা, বাবা-ছেলে আটক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২  

নোয়াখালীর সমাজ সেবা অধিদপ্তরে ভূয়া সনদে ক্যান্সার রোগী সেজে অর্থ আদায়ের অভিযোগে বাবা-ছেলেকে আটক করেছে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। মঙ্গলবার দুপুরে আটক দুই প্রতারককে সুধারাম মডেল থানা পুলিশের হাতে হস্তান্তর করেন তিনি। 

আটককৃতরা হলেন সোনাইমুড়ী জয়াগ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ছকিদার বাড়ির মৃত বশির উল্ল্যাহর ছেলে মো. গিয়াস উদ্দিন (৪৫) ও তার ছেলে মো. ওমর ফারুক (১৫)। 

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, তারা দুজন ভূয়া কাগজপত্র দিয়ে ক্যান্সার রোগীর ৫০ হাজার টাকার অর্থ সহায়তার আবেদন করেন। আমি আবেদন যাচাই-বাছাই কমিটির সভাপতি, যতই সত্য বলতে বলি তারা তা গোপন করে।

দেওয়ান মাহবুবুর রহমান আরও বলেন, আমি কয়েকবার সতর্ক করার পরও তারা আমাকে বারবার ভুল বুঝায়। আমি শক্তভাবে কথা বলায় তারা আমার কাছে প্রতারণার কথা স্বীকার করে। তারপর তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

সমাজসেবা জেলা উপ-পরিচালক মো. নজরুল ইসলাম পাটওয়ারী বলেন, ভূয়া কাগজপত্র দিয়ে ক্যান্সার রোগী সেজে টাকা আদায় করা প্রতারণার কারণে প্রকৃত রোগীরা অর্থ সহায়তা থেকে বঞ্চিত হয়। থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, প্রতারক দুজন থানা হেফাজতে রয়েছে। এজহার দাখিল করা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

ঝালকাঠি আজকাল