• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্য গ্রেফতার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২১  

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতাররা হলেন- মো. কাওসার আহমেদ ওরফে মিলন (৩০) ও জাহিদ মোস্তফা (২০)।

এটিইউ জানিয়েছে, গ্রেফতাররা উগ্রবাদী লেখকের উগ্রপন্থী বই অনলাইনে বিক্রি করছিলেন। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্র ও সরকারবিরোধী উস্কানিমূলক বিভিন্ন পোস্ট দেওয়ার পাশাপাশি আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিলেন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) এটিইউ’র মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের পুলিশ সুপার (এসপি) মো. আসলাম খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার চেচুয়া বাজার কালীবাড়ি মসজিদ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা স্থানীয় চেচুয়া বাজারে একটি বইয়ের দোকান পরিচালনার আড়ালে উগ্রমতাদর্শের বই ছড়িয়ে দিতেন।

তিনি আরও বলেন, আল-রিহাব পাবলিকেশন ও অনলাইনে আশ শাবাব প্রকাশনী থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান মুফতি জসীমুদ্দিন রাহমানিসহ অন্যান্য উগ্রবাদী লেখকের উগ্রপন্থী বই অনলাইনে বিক্রি করছিলেন তারা। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্র ও সরকারবিরোধী উস্কানিমূলক বিভিন্ন পোস্ট দেওয়ার পাশাপাশি আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিলেন।

গ্রেফতারদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদী বইয়ের হার্ড ও সফ্টকপি, দুইটি স্মার্টফোন, ৪টি সিম জব্দ করা হয়েছে। এছাড়া বিভিন্ন উগ্রবাদী কার্যক্রম ও বই ছড়িয়ে দেওয়ার জন্য তারা যেসব ম্যাসেঞ্জার অ্যাকাউন্ট ব্যবহার করতেন তাও জব্দ করা হয়।

তাদের বিরুদ্ধে ময়মনসিংহের মুক্তাগাছা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 

ঝালকাঠি আজকাল