• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

ভারতে প্রশিক্ষণ নেবেন ৫০ বিচারক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৪  

প্রশিক্ষণে অংশ নিতে ভারত যাচ্ছেন জেলা জজ, অতিরিক্ত জেলা জজ, সিনিয়র সহকারী জেলা জজ, সহকারী জেলা জজ পদ মর্যাদার ৫০ জন বিচার বিভাগীয় কর্মকর্তা। ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি ও একটি স্টেট জুডিশিয়াল একাডেমিতে আগামী ২২ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রশিক্ষণে অংশ নেবেন তারা।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) প্রশিক্ষণের অংশগ্রহণের অনুমতি দিয়ে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ থেকে একটি স্মারক জারি করা হয়েছে।

আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়ার সই করা স্মারকে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের পরামর্শের পরিপ্রেক্ষিতে আগামী ২২ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি ও একটি স্টেট জুডিশিয়াল একাডেমিতে অনুষ্ঠেয় প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের ৫০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে অনুমতি দেওয়া হলো।

এসব বিচার বিভাগীয় কর্মকর্তাদের নির্ধারিত সময়সূচি অনুযায়ী ওই প্রশিক্ষণ অংশ নিতে অনুরোধ করা হয়েছে স্মারকে। প্রশিক্ষণের যাবতীয় ব্যয়ভার ভারত সরকার বহন করবে বলেও স্মারকে উল্লেখ করা হয়েছে।

ঝালকাঠি আজকাল