• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

চকবাজার থানার মামলায় বিএনপির ৮ জনের সাজা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২৪  

পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় দলটির ৮ জনকে তিন বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।
সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম আফনান সুমী এ রায় দেন। বিচারক দণ্ডবিধির দুই ধারায় আসামিদের এক বছর ও দুই বছর করে মোট তিন বছর কারাদণ্ড দিয়েছেন। দুই ধারার সাজা একসঙ্গে চলায় তাদের দুই বছর কারাভোগ করতে হবে।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. রফিকুল ইসলাম, মো. ফরহাদ হোসেন, মো. লিটন, মো. আসিফ, মো. মুহিন, রিয়াজ উদ্দিন বাদশা, আরমান আহমেদ ও রফিকুল ইসলাম। এছাড়াও অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি মীর আশরাফ আলী আজমকে খালাস দিয়েছেন আদালত।

মামলার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৮ ডিসেম্বর চকবাজার থানা এলাকায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল বের করে বিএনপি। এ সময় পুলিশ বাধা দিলে উভয় পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। এ ঘটনায় চকবাজার মডেল থানায় বাদী হয়ে ১৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন এসআই মো. গিয়াস উদ্দিন।

মামলাটি তদন্ত করে ২০২০ এর ২৮ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন এসআই মুন্সী আব্দুল লোকমান।

এরপর ২০২৩ সালের ২০ সেপ্টেম্বর চার্জগঠনের মামলার আনুষ্ঠানিক বিচার শুরু করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমী। মামলার বিচার চলাকালে ৪ জন আদালতে সাক্ষ্য দেন।

ঝালকাঠি আজকাল