• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১১ ১৪২৯

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী জুরাইনের ঘটনায় যার যতটুকু অপরাধ, তার বিচার হবে: আপিল বিভাগ সেবা সহজ করতে নিরাপদ আইটি অবকাঠামো জরুরি: প্রতিমন্ত্রী মাঙ্কিপক্স সন্দেহে তুরস্কের এক নাগরিক হাসপাতালে বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে: পরিকল্পনামন্ত্রী সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী আগুনে নিহত শ্রমিকদের ২ লাখ টাকা দেওয়া হবে: শ্রম প্রতিমন্ত্রী

পেশিশক্তি ব্যবহার করে জয়ের মানসিকতা দূর করতে হবে: সিইসি

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৯ মে ২০২২  

নির্বাচন কোনো যুদ্ধ ক্ষেত্র নয়। এখানে পেশিশক্তি ব্যবহার করে জয়ের মানসিকতা পরিহার করতে হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা নির্বাচনে জয় লাভের জন্য আবেগ ও উত্তেজনাকে নিয়ন্ত্রণ করবেন। আবেগ যেন যুদ্ধের আকার ধারণ না করে। সে বিষয়টি প্রত্যেককে খেয়াল রাখতে হবে।

রোবববার (২৯ মে) দুপুর ১টায় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

সিইসি বলেন, কেন্দ্রের ভেতরে যদি কেউ শক্তি প্রয়োগের চেষ্টা করেন, সে বিষয়ে পুলিশ প্রশাসনকে নির্দেশনা দেওয়া আছে। আর যদি কেউ অনেক বেশি শক্তি ব্যবহার করতে চান সে ক্ষেত্রে ওই কেন্দ্র ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হবে।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনার হিসেবে আমাদের কিছু ক্ষমতা রয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আপনাদের প্রার্থিতাও বাতিল করতে পারি। তাই আশা করবো আপনারা প্রার্থিতা বাতিলের মতো কোনো আচরণ করবেন না।

‘কুমিল্লার একটি সুনাম রয়েছে, সে সুনাম অক্ষুণ্ন রেখে আপনারা কাজ করবেন। আমরা কুমিল্লাতে একটি সুন্দর নির্বাচন উপহার দিতে চাই। আশাকরি সে শৃঙ্খলা বজায় রাখবেন। যোগ করেন প্রধান নির্বাচন কমিশনার।’

কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান, রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।

 

ঝালকাঠি আজকাল