• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর

ঝালকাঠিতে শীতের তীব্রতায় কাপছে মানুষ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩  

ঝালকাঠি প্রতিনিধি: শৈত্য প্রবাহের প্রভাবে ঝালকাঠিতে শীতের তীব্রতায় কাপছে মানুষ। শীতর সাথে বৈইছে ঠান্ডা বাতাস, যোগ হয়েছে ঘন কুয়াশা। বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। সকাল থেকে দুপুর পযন্ত সূর্যের মুখ দেখা যায় না। ব্যহত হচ্ছে নৌযান চলাচল। ঢাকা রুটের লঞ্চ ও গাড়িগুলো ঘন কুয়াশার কারনে অনেক দেরিতে পৌছাচ্ছে। প্রচন্ড শীতে চরম দুর্ভোগে পরেছে শ্রমজীবী মানুষ। আগুন জ্বেলে শীত নিবারণের চেষ্টা করছে অনেকে। তীব্র শীত ও কুয়াশায় ফলে বোরো আবাদ ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা করছে কৃষকরা।
বাড়ছে ঠান্ডাজনিত রোগের প্রকোপ, বিশেষ করে শিশু ও বয়স্করা শ্বাস কষ্ট জনিত নিউমোনিয়াসহ রোগে আক্রান্ত হচ্ছে বেশি।
ঝালকাঠি সদর হাসপাতালে সুত্রে জানায়, হঠাৎ প্রচন্ড ঠান্ডায় পড়ায় শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে শিশু ও বৃদ্ধ রোগীরা ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে।

উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কৃষিবিদ মো: মনিরুল ইসলাম জানান, এ বছর শীত ও কুয়াশা তীব্র হওয়ায় এ অবস্থার বৈরি আবহাওয়া মোকাবেলায় কৃষককে দিনের বেলা পলিথিন দিয়ে বীজতলা ঠেকে দেয়াসহ সারা-ওধুষ ব্যবহার ও প্রয়োজনীয় পরামর্শ দেয়া হচ্ছে বলেও কৃষি বিভাগ জানায়।

 

ঝালকাঠি আজকাল