• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

 স্বাধীনতার সুফল সুবিধা দিচ্ছেন শেখ হাসিনা: এমপি আমু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২৩  

ঝালকাঠি প্রতিনিধি: আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু বলেছেন,অন্য কোন দেশে বয়স্ক ভাতা,বিধবা ভাতা,প্রতিবন্ধী ভাতা নেই।বঙ্গবন্ধু কন্যা,প্রধানমন্ত্রী শেখ হাসিনা বয়স্ক,বিধবা,প্রতিবন্ধী ভাতা প্রথম চালু করেছেন।এ কর্মকাণ্ডের মধ্য দিয়ে দেশের মানুষকে স্থিতিশীল রাখা সম্ভব হয়েছে। দেশপ্রেম না থাকলে,দেশের জন্য ইচ্ছাশক্তি না থাকলে এ কাজ গুলি করা সম্বব না। এ দেশটা বঙ্গবন্ধুর ডাকে স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ত্রিশ লাখ মানুষ জীবন দিয়েছে যারা এ দেশটা স্বাধীন করলো।এই স্বাধীনতার সুফল ৪০ বছর পিছিয়ে গিয়েছে বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে।
সোমবার সকাল ১১ টায় জেলা সমাজসেবা কার্যালয়ের সভাকক্ষে সমাজসেবা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সাধারণ মানুষ যে মানুষ গুলি যুদ্ধ করেছে।কোন প্রশিক্ষিত সেনাবাহিনী দেশ স্বাধীন করেনি। প্রশিক্ষিত সেনাবাহিনী হয়েছে দেশে দুই মাস আগে। বাকি ৭ মাস কারা যুদ্ধ করেছে। কারা বঙ্গবন্ধুর ঘোষনা দেয়ার পরে নামলো লুঙ্গি পরা হাফ প্যান্ট পরা সাধারণ মানুষ যুদ্ধ করে স্বাধীন করেছে।এই লোক গুলির কাছে স্বাধীনতার সাত পৌছাতে হবে। এরা গ্রামরে মানুষ।তাই অবহেলিত মানুষের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম দাড়ালেন।আজকে বঙ্গবন্ধুর মেগা প্রকল্পের মাধ্যমে জাতির উন্নয়ন সাধণ ও স্বাধীনতার সুফল সুবিধা দিচ্ছেন শেখ হাসিনা।    
 “উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়,দেশ গড়বো সমাজসেবায়” এ প্রতিপাদ্যে জেলা সমাজসেবা অধিদফতর এর আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদফতর বরিশাল বিভাগীয় কর্মকর্তা স্বপন কুমার মুখার্জি,ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির,জেলা সমাজসেবা কর্মকর্তা শাহপার পারভীন প্রমুখ।অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম. সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদারসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

ঝালকাঠি আজকাল