• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

জাতির পিতা বঙ্গবন্ধু একজন ফুটবল প্রেমি ছিলেন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  

ঝালকাঠি প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন ফুটবল প্রেমি ছিলেন। প্রধানমন্ত্রী থাকাকালীন তিনি আবহনী গঠন এর নেতৃত্বদেন। বঙ্গবন্ধুর শাসনামলে ফুটবল খেলা আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করে। আর শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকাকালে এ বছর বাংলার মেয়েরা সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশকে ফুটবলে আরও একধাপ সামনে নিয়ে গেল।

আজ শুক্রবার বিকালে ঝালকাঠি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শেখ কামাল স্মৃতি সংসদ আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এ কথা বলেন।  বঙ্গবন্ধুর ভাস্কর্যের ফলক উন্মোচন করে তিনি টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন জেলা পর্যায় টুর্নামেন্টের আয়োজন করে খেলোয়ার তৈরি করতে হবে।
 জেলা পর্যায়ের খোলোয়াররা এক সময় জাতীয় এবং আন্তর্জািতক টুর্নামেন্টে অংশ গ্রহন করে দেশের মুখ উজ্জল করবে। লেখা পড়ার পাশাপাশি সকল শিক্ষার্থীদের খেলাধুলায় অংশ গ্রহণ করতে হবে। খেলাধুলা শিক্ষার্থীদের শরীর ও মন ভালো রাখে। উদ্বোধনী খেলায় ফজলুল হক স্মৃতি সংঘ একাদশ ও শায়নী এন্টারপ্রাইজ  অংশ গ্রহণ করে।

 উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী, পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, জেলা পরিষদের প্রশাসক সরদার মোঃ শাহআলম, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান,পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আল-মামুন খান ধলু প্রমুখ।  টুর্নামেন্টের আহবায়ক মেহেদী হাসান মুন্নার সভাপতিত্ব করেন। উদ্বোধনী খেলায় ৪-৩ গোলের ব্যবধানে ফজলুল হক স্মৃতি সংঘ একাদশকে পরাজিত করে শায়নী এন্টারপ্রাইজ  বিজয়ী হয়েছে। এ টুর্নামেন্টে ১৬ টি দল নক আউট পদ্ধতিতে অংশ গ্রহণ করবে।

 

 

ঝালকাঠি আজকাল