• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে অটোরিক্সা চুরি চক্রের ২জন গ্রেফতার, গাড়ি জব্দ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৪ জুন ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি থানা পুলিশের অভিযানে জহিরুল ইসলাম(২৪) ও জিয়া জোমাদ্দার (২৬) নামের ব্যাটারী চালিত অটোরিক্সা চুরি চক্রের ২জনকে গ্রেফতার করেছে। এবং চুরির কাজে ব্যবহৃত একটি মূল্যবান ১৪-১৫ লক্ষ টাকা মূল্যের একটি প্রাইভেট কার জব্দ করা হয়েছে। এদের মধ্যে জহিরুল ইসলাম বরগুনা জেলার তালতলি এলাকার চরপাতা গ্রামের জাকির হোসেন এবং জিয়া জোমাদ্দার একই জেলার তালতলি উপজেলার বেতিপাড়া গ্রামের মৃত জব্বার জোমাদ্দারের পুত্র।

আজ বুধবার সকাল ১১টায় সাধনার মোড় থেকে ঝালকাঠি শহরের ষ্টেশন রোড এলাকার মঞ্জুরুল ইসলামের মালিকানাধীন ব্যাটারী চালিত অটোরিক্সা কৌশল করে চুরি করে নেয়ার সয়ম এদের কে ধাওয়া করা হয় এবং ঝালকাঠি-বরিশাল সড়কের শ্রীরামপুর এলাকা থেকে চোরাই কাজে ব্যবহৃত গাড়িসহ প্রতারক চক্রের এই দুজনকে পুলিশ গ্রেফতার করেন।

ইতোপূর্বে একই মালিকের অপর একটি ব্যাটারী চালিত অটোরিক্সা গত ৯ জুন ২০২০ তারিখ একই কৌশলে চুরি করে নেয়। জেলা অটো রিক্সা চালকদের সংগঠন সূত্রে দাবি করা হয়েছে এই চক্র অনেক যাবৎ ঝালকাঠি শহর থেকেই প্রায় ২৫টি ব্যাটারী চালিত অটোরিক্সা চুরি করেন। চোর চক্রটি প্রথমে অটো রিক্সায় কিছু মালামাল তুলে বিভিন্ন এলাকায় ভাড়ার কথা বলে নিয়ে যায়। সেখানে অপেক্ষমান প্রাইভেটকারটিতে চক্রের অন্য সদস্যরা অপেক্ষা করে এবং নির্দিষ্ট স্থানে অটো পৌছার পর চক্রের অন্য সদস্যরা ডিবি পুলিশ আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে অটো চালককে তাদের কারে তুলে নেয় এবং অজ্ঞান করে দূরে কোথাও রাস্তার পাশে ফেলে রেখে যায়।

এদের শিকার হওয়া ঝালকাঠির অটো চালক মোঃ জাহিদ হোসেন জানান, তাকে গত ২৭ মে ২০২০ তারিখ নবগ্রাম সড়ক থেকে ভাড়া করা হয় এবং ঝালকাঠির ব্র্যাক মোড় পূর্ব অংশে এসে অপেক্ষা করায়। এরপর দুজন এসে তাকে ডিবি পরিচয় দিয়ে হ্যান্ডক্যাপ লাগিয়ে প্রাইভেটকারে তুলে নেয় এবং অজ্ঞান করে বরিশালের কাশিপুর এলাকায় রাস্তার পাশে ফেলে রাখে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ মোঃ জাহিদ হোসেন কে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে এবং তিনদিন পর সে সুস্থ হয়।

জাহিদ হোসেন এই অটো চোর চক্র গ্রেফতারের খবর পেয়ে ঝালকাঠি থানায় আসে এবং কী ভাবে সে এদের হাতে তার অটোটি চুরি হয়েছে তার বর্ণনা করেন। জাহিদ হোসেন কারটি সনাক্ত করেছেন তবে, প্রাইভেটকারটির নাম্বার প্লেট পরিবর্তন করা হয়েছে। পুলিশের ধারণা এই চোর চক্রের ব্যবহৃত প্রাইভেটকারটি চোরাই কার হতে পারে।  

ঝালকাঠির সদর থানার ওসি মোঃ খলিলুর রহমান জানান, চোর চক্র দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে অটোরিক্সা চুরি আরে আসছিলো। চোর চক্রের ২জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে একটি চুরি মামলা হয়েছে।

ঝালকাঠি আজকাল