• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

বানারীপাড়ায় আশ্রয়ন প্রকল্পের নির্মাণাধীন ঘর পরিদর্শন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৩  

বরিশালের বানারীপাড়ায় ভুমি ও গৃহহীনদের জন্য নির্মানাধীন ঘর পরিদর্শণ করে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে ৬ ফেব্রুয়ারী বিকেলে বানারীপাড়া বন্দরের উত্তর পার, বাংলাবাজার ও পৌর এলাকার নির্মানাধীন আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন বরিশাল জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন।

এসময় ঘরের নির্মাণ কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি। এসময় আশ্রয়ন প্রকল্পের চতুর্থ পযার্য়ের ২শত ঘর নির্মানের জন্য মাটি ভরাট কাজের জন্য বিভিন্ন দিক নির্দেশনা দেন জেলা প্রশাসক। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মহসীনুল ইসলাম বলেন, বানারীপাড়া উপজেলার ৮টি ইউনিয়নে ৫শত ৮০টি ঘর ভুমি ও গৃহহীনদের জন্য সরকারী বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে ৩শত ২০টি ঘরের নির্মাণ কাজ শেষ করে ভুমি ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। আশ্রয়ন-২ প্রকল্পের চতুর্থ পর্যায়ের ২শত ৬০টি ঘরের মধ্যে ৬০টি ঘরের নির্মাণ কাজ শেষ পর্যায়। বাকী ২শতটি ঘরের জন্য বানারীপাড়া বন্দরের উত্তর পারে মাটি ভরাটের কাজ চলমান রয়েছে।

নির্মাণাধীন ঘরের কাজ দেখে জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন সন্তোষ প্রকাশ করে উপজেলা প্রশাসনকে বিভিন্ন দিক নির্দেশণা দেন।

এসময় তাদের সাথে উপস্থিত ছিলেন, বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা আজরিন তন্বী, উপজেলা প্রকৌশলী হুমায়ন কবির, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক সুব্রত লাল কুন্ডু, ইউপি চেয়ারম্যান আ.জলিল ঘরামী, শহিদুল ইসলাম, আনোয়ার হোসেনসহ প্রমুখ।

আশ্রয়নের ঘর পরিদর্শণ করে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, উপজেলা ভুমি ও গৃহহীনদের ৫শত ৮০টি ঘর নির্মাণ করা হবে। এরমধ্যে যে সব ঘরের কাজ শেষ হয়েছে তার মান ভাল হয়েছে। বাকী ঘর গুলোর কাজও ভাল করার জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। এই আশ্রয়ন প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিক প্রকল্পের একটি। এই প্রকল্পের কোন অনিয়ম ও দূনীতি করা যাবে না।  

ঝালকাঠি আজকাল